প্রাপ্ত বয়স্ক পুরুষের লি‌ঙ্গের সাইজ বা দৈর্ঘ্য ও প্রস্থ কত ?


বিশ্বজুড়ে গ্রহন‌যোগ্য ও আকর্ষণীয় উত্তেজিত লিঙ্গের গড় আকার ৫ থেকে ৬ ইঞ্চি। লিঙ্গের আকার ব্যাক্তি এবং অঞ্চলভেদে ভিন্ন হ‌য়ে থা‌কে। ত‌বে লিঙ্গ বা পে‌নিস যে সাই‌জেরই হোক না কে‌নো, স্ত্রী‌কে যৌনসুখ দি‌তে এর কোন প্রভাব প‌রে না। কারন যৌনানুভূ‌তি ই‌ন্দ্রিয়জাত আর দম্প‌তির মিল মহব্ব‌তের মধ্য থে‌কে আ‌সে।

বাংলাদেশসহ গোটা দক্ষিন এশিয়ার পুরুষের জন্য একটি ভাল আকারের পে‌নিস সাইজ ৬ ইঞ্চি। ত‌বে পারিবারিক বা জেনেটিক এবং হরমোন জনিত

সমস্যার কারনে ৩ ইঞ্চির চেয়েও অনেক ছোট পে‌নিস দেখা যায়।

প্রাপ্ত বয়স্ক পুরুষদের অ‌র্ধেক মনে করেন, তাদের পুরষাঙ্গ অনেক ছোট। বিশ্বজুড়ে সাধারনত উত্তেজিত অবস্থায় পুরুষ লিঙ্গের গড় দৈর্ঘ্য হয়ে থাকে ৪.৭ থেকে ৬.৩ ইঞ্চি। অনেকের মতে লি‌ঙ্গের গড় দৈর্ঘ্য ৫.১-৫.৯ ইঞ্চি।

পে‌নি‌সের আদর্শ সাইজ হ‌চ্ছে ৫-৬ ইঞ্চি। তবে লিঙ্গের আকার পারিবারিক বা জেনেটিক এবং হরমোন জনিত সমস্যার কারনে ৩ ইঞ্চির চেয়েও ছোট লিঙ্গ দেখা যায়। চিকিৎসা শাস্ত্রে এটি মাইক্রোপেনিস নামে পরিচিত। তবে পেনিস নি‌ম্নে চার ইঞ্চি হলেই স্ত্রীকে অর্গাজম দিতে কোনো প্রকার অসুবিধা হওয়ার কথা নয়। কারন সেক্সের স্থায়ীত্বর উপর নির্ভর ক‌রে স্ত্রীর অর্গাজ‌মের ব্যপার‌টি। অনেকের ক্ষেত্রে প্রোষ্টেইট ক্যান্সার অপারেশনসহ নানা রোগের কারনে লিঙ্গের আকার ছোট হয়ে যেতে পারে।





@ পে‌নিস সাইজ, লিঙ্গ সাইজ, পুরুষাঙ্গ সাইজ, প্রাপ্ত বয়স্ক পুরুষের পেনিস এর দৈর্ঘ্য ও প্রস্থ কত হওয়া উচিত ? আদর্শ পে‌নিস, লিঙ্গ, পে‌নি‌সের মাপ, স‌ঠিক মাপ, পে‌নি‌সের স‌ঠিক মাপ, ভা‌লো সাইজ, real penis size

No comments:

Post a Comment