সেক্স সম্পর্কিত প্র‌য়োজনীয় প্র‌শ্নোত্তর পর্ব

প্রশ্নঃ আমি অবিশ্বাস্য রকম দ্রুত বীর্যপাত করি। সঙ্গিনীকে জড়িয়ে ধরলেই বীর্যপাত হয়ে যায়। আমি চিন্তিত। আমি সপ্তাহে একবার হস্তমৈথুন করি।
উত্তরঃ আপনি আপনার সঙ্গিনীর সাথে আরো বেশি মিলিত হওয়ার চেষ্টা করুন। বারে বারে মিলিত হতে থাকলে স্পর্শকাতর ভাবটা কমতে থাকবে এবং বীর্যপাত সময়টা পিছিয়ে যাবে।

প্রশ্নঃ আমি ক’দিন আগে একটা সে‌ক্সি মেয়ের সাথে সাক্ষাৎ করেছি। যৌনসঙ্গমের জন্য কাপড় খুলছি তখন সে শুধু আমার পায়ের দিকে তাকাচ্ছিল। এক সময় বলে উঠল তোমার পা না চাটলে আমার যৌন উত্তেজনা আসবে না। তক্ষুণি সে আমার পায়ের আঙ্গুল চাটতে শুরু করল, বেশ উত্তেজিত হলো এরপর আমরা সঙ্গমে লিপ্ত হলাম। সে বেশ তৃপ্তি
পেল, এটা কি অস্বাভাবিক ব্যাপার?
উত্তরঃ যৌন উত্তেজনা এক একজন এক একভাবে আনে। পায়ের আঙ্গুল চেটে উত্তেজিত হওয়া ব্যাপারটা সাধারণত শোনা যায় না। তবে এটা ক্ষতিকর কিছু না। তার সাথে সঙ্গম চালিয়ে যেতে পারেন।

প্রশ্নঃ যৌনসঙ্গমের সময় বীর্যপাত হওয়ার আগে আমার লিঙ্গ যতদূর সম্ভব যোনির গভীরে ঢুকিয়ে দিই এবং এটা না করে আমি পারি না। কেন এমন হয়?
উত্তরঃ এতে আপনার যৌন তৃপ্তি বেড়ে যায়। যেভাবে ভালো লাগে সেভাবেই মানুষ সঙ্গম করে।

প্রশ্নঃ সঙ্গমের পর সঙ্গিনীর মুখের ওপর বীর্য ঢেলে দিলে তৃপ্তি পাই, সেও তাতে আনন্দ পায়, অন্যরা কি এরকম করে?
উত্তরঃ হ্যাঁ অনেকেই এরকম করে। তবে সঙ্গিনী তা পছন্দ করে কি না তা জেনে নিতে হবে।

প্রশ্নঃ Stop and go পদ্ধতিতে সঙ্গম করে আমার বীর্যপাত পিছিয়ে দিই। এভাবে আমরা ঘণ্টাখানেক যৌনসঙ্গম চালিয়ে যেতে পারি। এটা কি ঠিক?
উত্তরঃ এ পদ্ধতিতে সঙ্গম করে বীর্যকাল পিছিয়ে দেয়া ভুল কিছু নয়। আপনার স্ত্রী এতে অভ্যস্ত হলে আপনারা দীর্ঘসময় সঙ্গম চালিয়ে যেতে পারবেন।

প্রশ্নঃ অনেকেই যৌনকেশ শেভ করে থাকে। কিন্তু আমার ভালো লাগে না, যৌনকেশ দেখতে ভালোই লাগে। আমি কি ঠিক করছি?
উত্তরঃ যারা শেভ করে তারা মনে করে তাদের লিঙ্গের ওপরটা পরিষকার দেখায়। ঘাম হলে সমস্যা হয় না। শেভ করা ভা‌লো।

প্রশ্নঃ গতদিন আমি আমার স্ত্রীর সাথে যৌনসঙ্গম করেছি। আজ দেখি লিঙ্গ লাল হয়ে গেছে, কী হতে পারে?
উত্তরঃ সম্ভবত ঘর্ষণ বেশি হয়েছে। সে কারণেই লাল হতে পারে। ত‌বে বে‌শি‌দিন থাক‌লে চি‌কিৎস‌কের কা‌ছে যান।

প্রশ্নঃ কী করে যৌনসঙ্গমকাল বাড়াতে পারি?
উত্তরঃ Stop and go পদ্ধতি ব্যবহার করে সঙ্গমকাল বাড়ানো যায়। এছাড়া মাঝে মাঝে লিঙ্গ চোষা, হাত দিয়ে লিঙ্গ নাড়াচাড়া, হস্তমৈথুন করা এবং সঙ্গম পূর্ব শৃঙ্গার করে করে সঙ্গমকাল বাড়ানো যেতে পারে। পরীক্ষা-নিরীক্ষা, অভ্যাস, ধৈর্য্য এবং সঙ্গিনীর সাথে যোগাযোগ করেই সঙ্গমকাল দীর্ঘ করা যায়। এটা রাতারাতি হবে না, দীর্ঘ চর্চার পর হবে।

প্রশ্নঃ মলদ্বারে যৌনসঙ্গম থেকে কি আঘাতের সম্ভাবনা আছে?
উত্তরঃ হ্যাঁ। রক্তপাত, কোষ্ঠকাঠিন্য, ব্যথা হতে পারে। যৌনরোগও ছড়ায় এ যৌনসঙ্গমে। এটা না করাই স‌র্বোত্তম।

প্রশ্নঃ একটা মেয়েকে আমার খুব ভালো লাগে। কী করে জানব আমাকে তার সমান ভালো লাগে কি না?
উত্তরঃ এ প্রশ্নের উত্তর জানতে সময় নিন। তার সাথে কথা বলুন। কথার ফাঁকে তাকে জানতে পারবেন আপনার জন্য তার অনুভূতি কেমন। একদিনের এক আলাপে এটা জানা যাবে না।

প্রশ্নঃ আমি ও আমার পুরুষ বন্ধু একে অপরের প্রতি যৌন আকর্ষণ অনুভব করি। বিষয়টা নিয়ে আমরা আলাপ করিনি, এটা কি স্বাভাবিক?
উত্তরঃ আমরা কেউই স্বাভাবিক না। পুরুষের মধ্যে এ ধরনের আবেগ কোনো না কোনো সময় তৈরি হয়। এই অনুভূতি মনে জেগেছে তার মানে এই নয় যে তাই বাস্তবে করতে হবে।

প্রশ্নঃ আমার স্ত্রীর সাথে প্রথমবার যৌনসঙ্গমের সময় আমার লিঙ্গ ততটা শক্ত হচ্ছিল না। কনডম পরার সময় আরো নরম হয়ে গিয়েছিল। অবশ্য ওইসময় আমি খুব ক্ষুধার্ত ও ক্লান্ত ছিলাম। সে চলে যাওয়ার পর আবার শক্ত হচ্ছিল। পরে আবার সে এলে শক্ত হয়েছিল। কেন এমন হলো?
উত্তরঃ প্রথমবারে যৌনসঙ্গমে সাফল্য না আসাটাই স্বাভাবিক। এ সময় উত্তেজনা, দ্বিধা-দ্বন্দ্ব মনে ভিড় করে। সঙ্গমে পটু হওয়াটা সময়ের ব্যাপার। বেশ কিছুবার পার না হলে সঙ্গম করার পদ্ধতিটা রপ্ত হয় না। সুতরাং সময় নিন। ঠিক হয়ে যাবে। তার কাছে মন খুলে সব প্রকাশ করুন। সে আপনাকে সঠিকভাবে বুঝলে তখন সব ঠিক হয়ে যাবে।

প্রশ্নঃ মাসিক চলাকালীন সময়টাই কি যৌনসঙ্গমের জন্য উৎকৃষ্ট সময়?
উত্তরঃ বিষয়টা সঙ্গিনীর ওপর নির্ভর করে। উৎকৃষ্ট সময় ব্যাপারটা পরিষ্কার হলো না। ত‌বে মা‌সি‌কের সময় যৌন সঙ্গম নি‌ষিদ্ধ।

প্রশ্নঃ সঙ্গিনীর যোনি থেকে যে রস বের হয় এটা খেলে কি কোনো ক্ষতি হয়। আমি খুব চিন্তিত। Side effects আছে নাকি?
উত্তরঃ যোনিরস ক্ষতিকর কোনো তরল পদার্থ নয়। এর জন্য কোনো ক্ষতিকর পার্শ্বপ্রতিক্রিয়া হয় না। ত‌বে না খাওয়া উত্তম।

প্রশ্নঃ আমার বয়স ১৬ বছর। আমার মামী খুব সেক্সি। একদিন সে আমার হস্তমৈথুন করে দেয়। এর পর তার সাথে চরম যৌনসঙ্গমে লিপ্ত হই। এখন সে বলছে তাকে গর্ভবতী করতে, কী করব?
উত্তরঃ সম্পর্কটা একেবারেই অস্বাভাবিক। বিষয়টা ঠিক হবে না।

প্রশ্নঃ মলদ্বারে উত্তেজনা সৃষ্টি করতে কোনটি সবচেয়ে ভালো পদ্ধতি? কেউ যদি করে দিত? কী করে করব?
উত্তরঃ এটা ব্যক্তিগত পছন্দের ব্যাপার। এতে মলদ্বারের ভেতরের পর্দা ছিঁড়ে রক্তক্ষরণ হতে পারে। মলদ্বারে কখনো কখনো ওগুলো ভেঙে গিয়ে ঢুকে থাকে, হাসপাতালে যেতে হয় বের করার জন্য। নিজেই চিন্তা করুন কী করবেন।

প্রশ্নঃ আমি নিয়মিত হস্তমৈথুন করি। কিন্তু আমার সঙ্গিনী যখন আমার লিঙ্গ চোষে তখন বীর্যপাত হয় না। শুনেছি বেশি হস্তমৈথুন করলে এরকম হয় না। সে কি ঠিকমতো চুষতে পারছে না।
উত্তরঃ অত্যধিক হস্তমৈথুন করলে সঙ্গমের সময় বীর্যপাত হতে দেরি হতে পারে। চুষতে পারছে না এটা ঠিক নয়, এটা ব্যক্তিবিশেষের দক্ষতার ওপর নির্ভর করে। নিজেরা আলোচনা করে সমস্যার সমাধান করে নেয়া যায়।

প্রশ্নঃ সতীত্ব হারানোর জন্য কি লিঙ্গ যোনিপথে সম্পূর্ণ প্রবেশ করাতে হয়?
উত্তরঃ সতীত্ব হারানোর জন্য লিঙ্গ যোনিপথে সম্পূর্ণ ঢোকানোর প্রয়োজন হয়। বিভিন্ন জাতি গোষ্ঠীর কাছে এর সংজ্ঞা বিভিন্ন রকম।

প্রশ্নঃ Pulling out বা লিঙ্গ বের করে আনা বলতে কি বোঝায়?
উত্তরঃ পো‌লিং আউট বলতে বোঝায় বীর্যপাতের আগে যোনি থেকে লিঙ্গ বের করে আনা।

প্রশ্নঃ আমার স্বামী শান্ত স্বভাবের, মৃদুভাষী এবং বিছানায় বেশ ভদ্র। কিন্তু বীর্যপাতের সময় সে হঠাৎ চিৎকার করে ওঠে গালাগালী দেয়। এটার কারণ কি ব্যাখ্যা করবেন?
উত্তরঃ এটা ঠিক লটারি জেতার মতো- আনন্দে চরম উল্লাস করা। অনেকেই এরকম করে। আপনার খারাপ লাগলে বিষয়টি তাকে খুলে বলুন। চেঁচাক কিন্তু গালাগালী যেন না দেয়।

প্রশ্নঃ আমার স্বামী হস্তমৈথুনের সময় বীর্যপাত করে। কিন্তু আমি যখন তার সঙ্গে যৌনসঙ্গম করি সে তখন বীর্যপাত করে না।
উত্তরঃ নানা কারণ হতে পারে। সংকোচ, জড়তা থেকেও এটা হতে পারে। তাকে আরো কাছে টেনে নিন, নির্ভয় করুন ঠিক হয়ে যাবে।

প্রশ্নঃ যৌনসঙ্গমের সময় বীর্যপাত হতে অনেক দেরি হয়। এতে আমার যৌনসঙ্গিনী ক্লান্ত হয়ে পড়ে। সমাধান বলে দিন।
উত্তরঃ আপনি মূল যৌনসঙ্গম করার আগে শৃঙ্গারে বেশি সময় ব্যয় করুন এবং যখনই পর্যাপ্ত উত্তেজিত হবেন এবং বীর্যপাত হওয়ার মতো মনে হবে তখন যোনিতে লিঙ্গ প্রবেশ করান। তাড়াতাড়ি বীর্যপাত হবে-সঙ্গিনী ক্লান্ত হবে না।

প্রশ্নঃ যৌনসঙ্গমকাল কতক্ষণ দীর্ঘ হওয়া উচিত?
উত্তরঃ এ ব্যাপারে ধরাবাঁধা কোনো নিয়ম নেই। তবে স্বাভাবিক হলো গড়ে ৫ মিনিট।

প্রশ্নঃ আমার লিঙ্গ বেশ লম্বা, আমার লিঙ্গ আমি চুষতে চাই কিন্তু জানি না স্বাস্থ্য সমস্যা হবে কি না। এটা কি ভুল হবে?
উত্তরঃ বিষয়টা আপনিই সিদ্ধান্ত নিন। তবে এটা অস্বাভাবিক। এ বিষয়ে বিশদ কিছু গবেষণা বা আলোচনা হয়নি, একে auto fellatio বলে।

প্রশ্নঃ MILF মানে কি?
উত্তরঃ সাধারণভাবে বলতে গেলে জাকালো বয়স্ক নারী। তবে অশ্লীল অর্থে এটা হলো Mother id like to Fuck . সাধারণত ৩০-৪০ বয়সের মহিলাদের উদ্দেশ্যে এটা বলা হয়- যাদের দেখলে সেক্স করতে ইচ্ছা করে। শারীরিকভাবে সক্ষম যৌন উত্তেজক মহিলাদের এসব বলা হয়।

প্রশ্নঃ কুকুরের সাথে যৌনসঙ্গম করতে ইচ্ছা করে, কী করব? ছোটবেলা গরুর সাথে করতে ইচ্ছা করত।
উত্তরঃ কাজটা ঠিক হবে না। কুকুর কামড় দিতে পারে। ইচ্ছাটা স্বাভাবিক নয়। আপনি ডাক্তারের পরামর্শ নিন।

প্রশ্নঃ পুরুষ কেন মলদ্বারে যৌনসঙ্গম পছন্দ করে?
উত্তরঃ বাস্তবে অনেক পুরুষই ওইভাবে যৌনসঙ্গম পছন্দ করে না। কেন তারা পছন্দ করে এটা তাদের কাছ থেকে জেনে নিতে পারলে সঠিক তথ্য পাওয়া যাবে। তবে এটা সম্পূর্ণ নি‌ষিদ্ধ।

প্রশ্নঃ চরমপুলক মানে কি?
উত্তরঃ যৌনসঙ্গমের সময় সবচেয়ে সুখকর অবস্থাটাই চরমপুলক। তবে সব সঙ্গমেই চরমপুলক আসে না। অনেকে চরমপুলককে ততটা আনন্দদায়ক মনে করে না। বীর্যপাতের সময় চরমপুলক অনুভূত হয়।

প্রশ্নঃ আমার যৌনসঙ্গিনী আমার লিঙ্গ চুষলে বীর্যপাত হয় না। কিন্তু আমি যখন নিজে হস্তমৈথুন করি তখন বীর্যপাত হয়। কী করে চুষিয়ে বীর্যপাত করানো যায়?
উত্তরঃ প্রথমে নিজে হস্তমৈথুন করুন এবং তাকে দেখতে দিন আপনি কিভাবে করেন, এরপর যখন বীর্যপাত হওয়ার সময় আসবে তখন তাকে চুষতে বলুন-বীর্যপাত হয়ে যাবে। বিষয়টা হলো আপনার নিজস্ব স্টাইল ও তার স্টাইলের সমন্বয় ঘটানো। এরপর একটু একটু করে বেশি সময় তার কাছে ছেড়ে দিন। তবে লক্ষ্য রাখবেন সে যেন অবহেলিত না হয় এবং যৌনকলা যেন একপেশে না হয়।

প্রশ্নঃ হস্তমৈথুন করলে আমার বীর্যপাত হয় কিন্তু যৌনসঙ্গমে আমার বীর্যপাত হয় না। কেউ কেউ বলছে যে আমি হস্তমৈথুনে এতটা অভ্যস্ত হয়েছি যৌনসপর্শে কোনো কাজ হচ্ছে না।
উত্তরঃ আপনি ধীরে ধীরে যোনিপথের সপর্শে নিজেকে উত্তেজিত করুন। সময় নিয়ে ধীরে ধীরে এগোন। এক সময় আপনি যোনিসপর্শে উত্তেজনা খুঁজে পাবেন এবং আপনার বীর্যপাত হবে। মনে রাখবেন আপনি যখন ছোট ছিলেন তখন হস্তমৈথুন ব্যাপারটা আয়ত্ত করতে আপনারও সময় লেগেছিল। তেমনি যৌনসঙ্গিনীর শরীর, স্তন, নিতম্ব যোনির সাথেও অভ্যস্ত হতে কিছুটা সময় লাগবে। প্রথম দিকে তাকে দিয়ে হস্তমৈথুন করান, এরপর আপনার লিঙ্গ তার যোনিপথে ঢুকিয়ে দিয়ে সঙ্গম করতে থাকুন, আস্তে আস্তে যোনির স্বাদ পেতে থাকবেন।

প্রশ্নঃ ভাই, বোনে যৌনসঙ্গম কি অবৈধ বা হারাম?
উত্তরঃ হ্যাঁ।

প্রশ্নঃ আমার বয়স ১৬। আমি কি ভায়াগ্রা খেতে পারি?
উত্তরঃ লিঙ্গ শক্ত না হলে তা ঠিক করার জন্য ভায়াগ্রা ব্যবহার করা হয়। যা খুব ক্ষ‌তিকর। যদি লিঙ্গ শক্ত না হয় চিকিৎস‌কের পরামর্শ নিন।

প্রশ্নঃ আমি হাতে বীর্যপাত করে বীর্য গিলতে চাই। এতে কোনো অসুখ হবে এটা কি ঠিক?
উত্তরঃ বীর্য খাবার জন্য নয়। খাবেন কি না আপনার ব্যাপার। বীর্য খেলে যতদূর জানি অসুখ হয় না। ত‌বে না খাওয়া অ‌তি উত্তম।

প্রশ্নঃ মলদ্বারে লিঙ্গ ঢোকালে কি ক্যান্সার হতে পারে?
উত্তরঃ না। ক্যান্সার যৌনবাহিত রোগ নয়। তবে এইডস বা অন্যান্য এসটিডি বা যৌনবাহিত রোগ হতে পারে।

প্রশ্নঃ মদ খেয়ে বীর্যপাত করলে লিঙ্গের মাথায় ব্যথা হয়, না খেলে হয় না কেন?
উত্তরঃ মদ খারাপ। খাবেন না।

প্রশ্নঃ নগ্ন নারী দেখলে আমার লিঙ্গ শক্ত হয়, কিন্তু আমার যৌনসঙ্গিনীর সাথে সঙ্গমের সময় লিঙ্গ শক্ত হয় না।
উত্তরঃ দুশ্চিন্তা, যৌনভীতি এর কারণ। তাকে বিষয়টি জানান। পর্যাপ্ত শৃঙ্গার করুন, সমস্যা দূর হবে।

প্রশ্নঃ আমি পর্নোছবি দেখতে ভালোবাসি। আমার ছুটির দিন ওই ছবি দেখে কাটাই। জানি ব্যাপারটা ঠিক না কী করব?
উত্তরঃ যদি জানেন ভালো না তাহলে দেখা বন্ধ করুন। একসময় পেরে যাবেন।

প্রশ্নঃ লিঙ্গ ১২ ঘণ্টা পর্যন্ত শক্ত রাখা কি ঠিক?
উত্তরঃ না। দীর্ঘ সময় লিঙ্গ শক্ত রাখলে বেশ ব্যথা হতে পারে। তবে এ ধরনের নেশা ছেড়ে দেয়া ভালো।

প্রশ্নঃ সুইমিংপুলে হস্তমৈথুন করে বীর্যপাত করলে কি মেয়েরা গর্ভবতী হয়ে যাবে?
উত্তরঃ না।

প্রশ্নঃ গতরাতে আমার শোয়ার ঘরে সমকামীদের ব্যবহারের কিছু যন্ত্র ও পত্রিকা পেয়েছি। আমি চমকে গেছি। আমার স্বামীকে প্রশ্ন করলে প্রথমে এড়িয়ে গেলেও পরে স্বীকার করেছে তার। সে ড্রাইভার, বাইরে বাইরে রাত কাটায়। ইদানীং যৌনসঙ্গমেও তার আগ্রহ কমে গেছে, খুব চিন্তিত, কী করব?
উত্তরঃ এক্ষেত্রে আপনার স্বামীকে যৌন বিশেষজ্ঞের কাছে নিয়ে যান। তার পরামর্শ মেনে চলার চেষ্টা করুন। আশা করি সমাধান একটা কিছু হবে।

প্রশ্নঃ বেশি হস্তমৈথুন করলে বীর্যপাত হতে কি দেরি হতে পারে।
উত্তরঃ যত কম বীর্যপাত হবে অর্থাৎ হস্তমৈথুন যত কম করা যাবে পরের দিকে তত তাড়াতাড়ি বীর্যপাত হবে। এটাই স্বাভাবিক।

প্রশ্নঃ আমার যৌনসঙ্গিনীর সাথে প্রায় ১ বছরের বেশি হলো সপ্তাহে ৬ বারের বেশি যৌনসঙ্গম করেছি। ইদানীং যৌনসঙ্গম করার ইচ্ছা একেবারে কমে গেছে। এতে সে খুব অসন্তুষ্ট, এটা কি মানসিক না শারীরিক সমস্যা?
উত্তরঃ মানসিক সমস্যা মনে হচ্ছে। বোধহয় যৌনকলায় নতুনত্ব আনতে হবে। নতুন শৃঙ্গার পদ্ধতি, পূর্বরাগ প্রয়োগ করে দেখুন।

প্রশ্নঃ মলদ্বারে সঙ্গম করার আগে কি পিচ্ছিলকারক ব্যবহার করতে হবে। কলায় কনডম পরিয়ে করেছি ব্যথা লাগে।
উত্তরঃ এটা করা ভালো না।

প্রশ্নঃ কনডম পরে বীর্যপাত করার পরও যৌনসঙ্গম চালিয়ে গেলে গর্ভবতী হওয়ার সম্ভাবনা থাকে।
উত্তরঃ শুধু যৌনসঙ্গম না করলেই গর্ভবতী না হওয়ার সম্ভাবনা ১০০%। এ ছাড়া কোনো জন্ম নিরোধক ব্যবস্থাই ১০০% কার্যকরী না। শুক্রাণু ধ্বংস করে এমন রাসায়নিক মাখানো কনডম ব্যবহার করা নিরাপদ।

প্রশ্নঃ ইদানীং আমার স্বামী যৌনসঙ্গমের পরিবর্তে আমাকে দিয়ে হস্তমৈথুন করাচ্ছে। এটা কি স্বাভাবিক?
উত্তরঃ যৌন সম্পর্ক ঠিক ও টিকিয়ে রাখতে গেলে দু পক্ষের মতামত দরকার। আলোচনা করুন আপনার ইচ্ছার কামনার কথা তাকে জানান।

প্রশ্নঃ আমি পর্নোগ্রাফিতে খুব আসক্ত। ভবিষ্যতে কি সমস্যা হতে পারে?
উত্তরঃ জুয়া, মাদকদ্রব্যের নেশার মতো এটিও নেশাতে পরিণত হতে পারে। তেমন হওয়ার আগেই এ অভ্যাস ত্যাগ করা ভালো।

প্রশ্নঃ যে কোনো রকম, সুন্দর বা অসুন্দর মেয়েদের দেখলেই আমার স্বামীর লিঙ্গ শক্ত হয়ে যাচ্ছে। এর মানে কি সে তাদের সাথে যৌনসঙ্গম করতে চাচ্ছে?
উত্তরঃ সব সময় ঠিক না। তবে যৌনচিন্তা না করলে এরকম হওয়ার কথা না। সব পুরুষের কমবেশি এটা হয়- সবাই তাদের স্ত্রীদের কাছে এটা খুলে বলে না। তবে এটা উদ্দেশ্যমূলক নাও হতে পারে। সব সময় ছোটখাটো বিষয়কে খুব অস্বাভাবিক না ভাবাই ভালো।

প্রশ্নঃ আমার স্বামীর বয়স ২৭, আমার ২২ বছর। বীর্যপাতের সময় ইদানীং সে ঘেমে যায়, আমার গায়ের ওপর ঢলে পড়ে, যেন Collapse করেছে। এরপর শ্বাসকষ্ট হয়। বীর্যপাতে কি এত কষ্ট হতে পারে? না কি সে দুর্বল?
উত্তরঃ ৫ মিনিট দৌড়ালে বা জগিং করলে যে কষ্ট হয় বীর্যপাতে ততটা কষ্ট হওয়ার কথা না। তবে বীর্যপাতে বেশ শক্তির প্রয়োজন হয়। তবে এরকম প্রায় শোনা যায় না।

প্রশ্নঃ ইদানীং প্রায়ই যখন তখন আমার লিঙ্গ শক্ত হয়ে যাচ্ছে। তখন বাথরুমে না যেয়ে পারি না। হস্তমৈথুন করতে হয়। এতে আমার কি কোনো সমস্যা হবে।
উত্তরঃ এটা স্বাভাবিক। কারো কারো কখনো এ রকম হয়। এ থেকে কোনো সমস্যা হয় না।

প্রশ্নঃ আমি কোকেইন সেবন করি। মাঝে মাঝে সমকামিতা করি। এটা কি ঠিক হচ্ছে?
উত্তরঃ কোকেইন একটা মাদকদ্রব্য। এটা খেলে শারীরিক ও মানসিক নানা রকম সমস্যা হয়। এ থেকে দূরে থাকা ভালো। আর সমকামিতা এটা আপনার যৌন মানসিক সমস্যা, এর চিকিৎসা প্রয়োজন। আপনি উভয় চিকিৎসার জন্য মানসিক রোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

প্রশ্নঃ একাধিকবার বীযপাত কি অসুখের কারণ হতে পারে?
উত্তরঃ এতে শারীরিক কোনো সমস্যা সৃষ্টি হয় না। কখনো কখনো ব্যথা হতে পারে, তবে সেটা কমে যায়।

প্রশ্নঃ আমার যৌনসঙ্গিনীর মাথায় হঠাৎ একটা বুদ্ধি এলো। সে ভাবল সে যদি আমাকে বিছানায় ভীত অথবা অপমানিত করে তাহলে আমার প্রচুর বীর্য নির্গত হবে এবং সেভাবে সে করে যাচ্ছে কিন্তু মাঝে মাঝে আমি ক্লান্ত হয়ে পড়ি। এ পদ্ধতিটা কি ঠিক?
উত্তরঃ বীর্য উৎপাদন শরীরের ভেতরের কর্মকাণ্ড। বাইরের কোনো কর্মকাণ্ড বীর্য উৎপাদন বাড়াতে বা কমাতে পারে না। সুতরাং এরকম যতকিছুই করা হোক না কেন বীর্য যেটুকু তৈরি হওয়ার সেটুকু তৈরি হবে, তার বেশি নয়।

পুরুষ যৌনতা বিষয়ক প্রশ্ন

প্রশ্নঃ বিকিনি পরা মেয়ে দেখলে উত্তেজনা আসে না আমার কিন্তু জাঙ্গিয়া পরা ছেলে দেখলে আসে। আমি কি সমকামী?
উত্তরঃ এর মানে তাই না। এরকম হচ্ছে বলেই আপনাকে সমকামী ঘোষণা দেয়া যাবে না। নানাভাবে মনে উত্তেজনা আসে। যৌন বিষয়ে উত্তেজক হিসেবে কোনটা অগ্রাধিকার পাবে তা নিশ্চিত করার ব্যাপার আপনার। এছাড়াও অনেক কিছু আছে যা উত্তেজনা সৃষ্টি করে। এখন যৌনতার ধরন নির্দিষ্ট করতে হবে এমন কিছু না। সময় নিন আরো ভাবুন।

No comments:

Post a Comment