সহবা‌সের দোয়া : আরবী, বাংলা, অর্থ ও ফ‌জিলত

ইসলাম বিবাহ বন্ধ‌নের মাধ্য‌মে শারী‌রিক মিলন‌ বা সহবাস‌কে বৈধতা দি‌য়ে‌ছে। আল্লাহ তাআলা বিবাহের মাধ্যমে নারী-পুরুষের যৌন সম্ভোগ তথা বংশ বৃদ্ধিকে কল্যাণের কাজে পরিণত করেছেন। যা কিছু কল্যানকর তা ইসলাম মানবজা‌তির জন্য পথপ্রদর্শক হি‌সে‌বে দি‌য়ে‌ছেন। বিবাহের ফলে স্বামী-স্ত্রীর যৌন ক্রিয়া হয়ে ওঠে কল্যাণ ও ছাওয়াবের কাজ। বংশবৃদ্ধি, শারী‌রিক ও মান‌সিক প্রশা‌ন্তির একমাত্র মাধ্যম হচ্ছে স্বামী-স্ত্রীর সহবাস। সহবা‌সের রয়েছে ইসলাম‌সিদ্ধ কিছু নিয়ম-রীতি ও দোয়া। তাই সহবা‌সের দোয়া যা‌দের জানা নেই, তারা সহবা‌সের দোয়া, সহবা‌সের দোয়ার অর্থ ও সহবা‌সের দোয়ার ফ‌জিলত জে‌নে নিন।

সহবা‌সের দোয়া-
ﺑِﺴْﻢِ ﺍﻟﻠّﻪِ ﺍﻟﻠّﻬُﻢَّ ﺟَﻨِّﺒْﻨَﺎ ﺍﻟﺸَّﻴْﻄَﺎﻥَ ﻭَ ﺟَﻨِّﺐِ ﺍﻟﺸَّﻴْﻄَﺎﻥَ ﻣَﺎ ﺭَﺯَﻗْﺘَﻨَﺎ
সহবা‌সের দোয়ার বাংলা উচ্চারণ-
বিসমিল্লাহি আল্লাহুম্মা জান্নিবনাশ শায়ত্বানা ওয়া জান্নিবিশ শায়ত্বানা মা রাযাক্বতানা।

সহবা‌সের দোয়ার বাংলা অনুবাদ-
"হে আল্লাহ! তোমার নামে শুরু করছি, তুমি আমাদের নিকট হতে শয়তানকে দূরে রাখ। আমাদের এ মিলনের ফলে যে সন্তান দান করবে,  তা হতেও শয়তানকে দূরে রাখ।"

সহবা‌সের দোয়ার ফজিলত-
হজরত আবদুল্লাহ ইবনে আব্বাস (রঃ) হতে বর্ণিত, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, "যখন তোমাদের কেউ আপন স্ত্রীর সঙ্গে মিলিত হওয়ার ইচ্ছা করে, তখন উক্ত দোয়া পড়ে যেন মিলিত হয়। এ মিলনে যদি তাদের কিসমতে কোনো সন্তান আসে, সে সন্তানকে শয়তান কোনো ক্ষতি করতে পারবে না।
(বুখারি, মুসলিম, মিশকাত)

হজরত আলী (রঃ) বলেন, যে ব্যক্তি সহবাসের ইচ্ছা করে, তার নিয়্যাত যেন এমন হয় যে, আমি ব্যভিচার থেকে দূরে থাকবো। আমার মন এদিক ওদিক ছুটে বেড়াবে না আর জন্ম নেবে নেককার ও সৎ সন্তান। এই নিয়্যাতে সহবাস করলে তাতে সওয়াব তো হবেই, সঙ্গে সঙ্গে নেক উদ্দেশ্যও পূরণ হয়।

@ স্ত্রী সহবাসের দোয়া । সহবা‌সের আরবী দোয়া, সহবাসের দোয়া, স্ত্রী সহবাসের দোয়ার অর্থ,

No comments:

Post a Comment