প্র‌শ্নোত্তর পর্বঃ প্রো‌টেকশন ছাড়া সেক্স ও মা‌সিক সমস্যা

** আমারবয়স ১৮, আমার প্রতি মাসে মাসিক এর তারিখ থেকে ৫ দিন আগে মাসিক হয়। আমি একজনকে ভালবাসি, তার সাথে আমার বিয়েও হয়েছে, কিন্তু তা আমাদের বাড়িতে জানেনা, তার সাথে প্রতি মাসে সেক্স হয ২, ১ বার। সব সময় সে আমার সাথে সেক্স এর সময় কনডম ব্যবহার করতো। কিন্তু এবার মাসিকের ২৩ তম
দিনে ওর সাথে আমার সেক্স হয়, তখন সে কনডম ব্যবহার করেনি! আমার গত মাসে মাসিকের তারিখ ছিল ১৫ ফেব্রুয়ারী সে হিসেবে এবার হওয়ার কথা ১০ মার্চ, কিন্তু এখনো হয়
নি। ওকে বলাতে আমাকে আজ ১৫ তারিখে ৫ টা আয়রন ট্যাবলেট খাওয়ায়, তাতেও মনে হয় কোন কাজ হলনা। এখন যদি টেস্ট করি, আর
টেস্ট এর রেজাল্ট পজিটিভ হলে কি করব? (আমার এখন বাচ্চা নেয়া অসম্ভব) রেজাল্ট আসলেই বা কি করব? এমন অবস্থায়
মাসিক নিয়মিত কি ভাবে করব?
* নেগেটিভ এলে কিছুই করার দরকার নেই।
তবে বাচ্চা নিতে না চাইলে সবসময় প্রোটেকশন ব্যবহার করা উচিত। বাচ্চা এসে গেছে মনে করলে আগে কোন ডাক্তারের কাছে গিয়ে পরীক্ষা করে নেবেন। তারপর ডাক্তারের
সাথে পরামর্শ করবেন কি করলে ভালো হয়। ডাক্তার আপনাকে পরীক্ষা করে সঠিক সিদ্ধান্ত দিতে পারবেন। মাসিক এমন আগে পরে হওয়াটা একেবারে অস্বাভাবিক কিছু নয়। কনডম ছাড়া সেক্স করলেই যে বাচ্চা আসবে, এমন কোন কথা নেই। দেখতে হবে, বীর্যপাত কোথায় করা হয়েছে। এখনই টেষ্ট করলে সঠিক ফলাফল পাবেন না। অন্তত ২ সপ্তাহ অপেক্ষা করতে হবে।
বাচ্চা এসে গেলে বাচ্চা না হওয়া পর্যন্ত আর মাসিক না হওয়ার সম্ভাবনাই বেশি। বাচ্চা না নিতে চাইলে ডাক্তারের সাথে যোগাযোগ করে পরামর্শ নেবেন।

** আমার বয়স ২২ বছর। আমার প্রেমিকার বয়স ২০, উচ্চতা ৫’৩”, ওজন ৩৫ কেজি।
আমাদের সম্পর্ক ৩ বছরের। আমরা সেক্স করিনি, ঠিক করেছি বিয়ের আগে সেক্স করবোনা। ওর সমস্যা হল মাসিক অনিয়মিত। আগে হয়
অথবা পরে হয়। মাসিকের সময় পেটে খুব ব্যথা হয়। এটা কি কোন সমস্যা? মাসিকের পর সাদা স্রাব যায়। এর থেকে রেহাই পেতে কি করা দরকার?
* ব্যাথা কমাতে গরম ছ্যাক নিতে হবে। কোন বোতলে গরম পানি ভরে বা কাপড় গরম করে তলপেটে ২০/২৫ মিনিট ছ্যাক লাগাতে বলবেন। এটা সপ্তাহে টানা ৩/৪ দিন করে করতে বলবেন।
এতে ধীরে ধীরে মাসিকের সময় ব্যাথা কমে যাবে।
এছাড়া আরেকটা পদ্ধতি আছে- সিজ বাথ। ৩ মিনিট হালকা গরম পানিতে কোমর ডুবিয়ে বসে থাকতে হবে। পরের ২/১ মিনিট ঠাণ্ডা পানিতে। এভাবে ২০/২৫ মিনিট সিজ বাথ নিতে হবে।
এটাও সপ্তাহে টানা ৩/৪দিন নিতে হবে। শুধু
পানি বা পানিতে কিছু লবন, বেকিং সোডা বা ভিনেগারও ব্যবহার করা যায়। আরেকটা পদ্ধতি আছে- কেজেল ব্যায়াম। এটাও খুব উপকারী। এগুলো করলে যোনি মধ্যে রক্ত চলাচল
প্রক্রিয়া বাধাপ্রাপ্ত না হয়ে আবার স্বাভা‌বিক হয়ে যাবে, ব্যাথাও কমে যাবে। আমাদের দেশের অনেক মেয়েদেরই শারীরিক ফিটনেস ভালো নয় বলে এরকম সমস্যা বেশি হয়। একে একে এই পদ্ধতিগুলোর কথা সবাইকে বলে দিন। একজন
আরেকজনকে বলে দিন। মাসিকের সময় হিসাব রাখবেন মাসিক শুরুর দিন থেকে। সাদা স্রাবের নানা কারণ থাকতে পারে। ভালো হয় যদি ডাক্তার দেখিয়ে সঠিক কারণটা নির্ণয় করা যায়।

** এম. আর কত বার করা যায়?
* বয়স ত্রিশের দিকে হলে বছরে ২ বার, বিশের দিকে হলে বছরে ৩ বার করা যেতে পারে।

** আমার স্ত্রীর বয়স ২৬ বছর। আমাদের ৭ মাসের একটি ছেলে আছে। এমতবস্থায় আমার স্ত্রীর মাসিক বিলম্বিত হচ্ছে। প্রেগন্যান্সি টেস্ট
রেজাল্ট নেগেটিভ এসেছে। বাচ্চা হওয়ার পরে মাসিক বিলম্বিত হলে কি করা উচিৎ?
খুব সম্ভবত ব্রেস্টফিডিং-এর জন্য হচ্ছে। যত বেশি ব্রেস্টফিডিং, তত বেশি অনিয়মিত হওয়ার সম্ভাবনা থাকে। এছাড়া হয়তো এখনো হরমোনগুলো সাম্যাবস্থায় আসেনি। এ নিয়ে দুশ্চিন্তা না করাই ভালো। কেননা দুশ্চিন্তাও
মাসিককে আরো অনিয়মিত করে দেয়। খাওয়া-দাওয়ার আর ঘুমের উপর নজর রাখতে বলুন।

** শেষ মাসিকের কতদিন পর প্রেগ‌নে‌ন্সি টেস্ট করলে ফলাফল পাওয়া যায়?
* শেষ মাসিকের ৪৫ দিন পর অর্থাৎ মাসিক মিস হওয়ার সপ্তাহ দুয়েক পর টেস্ট করলে ফলাফল পাবেন। এর পর ডাক্তারের সাথে যোগাযোগ
করে পরীক্ষা করিয়ে নিশ্চিত হতে পারবেন। তারপর বাকিটা ডাক্তারের সাথে পরামর্শ করবেন।

** আমার বয়স ২৮। বিয়ে হয়েছে প্রায় ১.৫ মাস হল। আমার স্বামী সপ্তাহে ৩ দিন থাকে আমার সাথে। আমরা বাচ্চা নিতে চাইছি কিন্তু কনসেপ্ট হচ্ছেনা। বিয়ের পর থেকে কখনো প্রোটেকশন নিয়ে সেক্স করিনি। আমি জানতে চাইছি আমার সবকিছু নরমাল আছে কিনা। এখন আমার
কি ধরনের পরীক্ষা করানো উচিৎ? এক্ষেত্রে ইন্টারকোর্স করার সময় কি পুরোপুরি স্যাটিসফাই হওয়া প্রয়োজন? মিলন কিভাবে করা উচিৎ?
* আমার মনে হয় আপনারা এখনো যথেষ্ঠ সময় দেন নাই। এখনি জরুরী ডাক্তারী পরীক্ষা করার কিছু হয়নি। আপাতত কয়েক মাসে মাসিক শুরু হওয়ার পর ১৩ থেকে ১৭তম দিন পর্যন্ত মিলিত হন বেশি করে। বীর্যপাতের সময় খেয়াল রাখবেন যাতে বীর্য আপনার যোনি মধ্যে থাকে। এসময়টাতে চিৎ হয়ে থাকবেন কিছুক্ষণ।
আগে কয়েকবার চেষ্টা করে দেখুন, তারপর না হলে ডাক্তার দেখিয়ে দুজনেই পরীক্ষা করে নেবেন, কোন শারীরিক সমস্যা আছে কিনা। ডাক্তার আপনাকে দেখে তবেই বলতে পারবেন
কি ধরনের পরীক্ষা করানোর দরকার আছে বা আপনি বাচ্চা নেয়ার জন্য শারীরিক ভাবে ফিট আছেন কিনা। শুধু বাচ্চা নেয়ার জন্য মিলিত হলে যে দুজনেরই পরিপূর্ণ তৃপ্তি পেতে হবে, এমন কোন কথা নেই। তবে এমনিতে মিলিত হলে তৃপ্তির দরকার আছে। সম্পর্ক অবশ্যই বন্ধুত্বপূর্ণ হওয়া উচিত। সেই সাথে দুজনের প্রতি দুজনের ভালোবাসা, শ্রদ্ধা, বিশ্বাস- এগুলোও দরকার।

** আমি একজন ছাত্রী। অষ্টম শ্রেণীতে পড়ি। আমার প্রতি মাসে নিয়মিত ২ বার মাসিক হচেছ প্রায় ১২ দিন পর পর। কিন্তু স্বাভাবিক ভাবে তো মাসে ১বার হওয়ার কথা। প্রায় দেড় বছর যাবৎ এই সমস্যায় ভুগছি। আমি কোন ডাক্তার দেখাইনি, দেখাতে ভয়/লজ্জা পাই। এটাকি বড় ধরণের কোন সমস্যা? আমি খুব ভয় পাচ্ছি।
কিভাবে এটাকে মাসে ১বারে নিয়ে আসা যায়?
* আপনার মন্তব্যে যদিও বয়স জানান নাই, তবুও আমরা সন্দেহ করেছিলাম যে আপনার বয়স কম। আপনার বয়স খুব কম হলে এটা নিয়ে চিন্তা করার কিছু নাই। প্রথম দিকে এমন হয়ে থাকে। বড় হলে ঠিক হয়ে যায়। এতে ভয় বা লজ্জা পাওয়ার কিছু নেই। মনে রাখবেন, রোগ-শোক
নিয়ে কখনোই লজ্জা পেতে নাই। এতে বরং সমস্যা আরো বাড়ে। ডাক্তার দেখান বা না দেখান, অন্তত মা, বোন, ভাবী- এরকম কারো কাছে এসব লুকাবেন না।

** আমার বয়স ১৭। প্রায় সবসময় আমার সাদা স্রাব যায়। ২৮ দিনই এমনটি হয়। মাসিক শুরু হয় ১৪ তারিখে এবং এর সর্বাধিক সময় কম হয়। আমি হোমিও এবং এ্যলোপেথি দুটোই ট্রাই করেছি কিন্তু কোন ফল হয়নি। এখন কোন ঔষধ খাইনা। কি করলে প্রতিকার পাব?
* খুব সম্ভবত আপনার বয়স কম বলে এমন হচ্ছে। যদি দুর্গন্ধ বা চুলকানি না হয়ে তাহলে এসব
নিয়ে দুশ্চিন্তা না করে রাতে ভালো ঘুমাবেন, নিয়মিত খাওয়া-দাওয়া করবেন। সর্বোপরি শরীরের যত্ন নিবেন। ধীরে ধীরে এসব ঠিক হয়ে যাবে।

** আমার স্ত্রীর বয়স ২৬ বছর। আমাদের বিয়ে হয়েছে ৩ বছর এবং ১টি ১.৫ বছরের সন্তান রয়েছে। এখন আর কোন বাচ্চা নিতে চাইছি না কিন্তু আমার স্ত্রীর মাসিক হচ্ছে না, যা প্রতিমাসে ১-২ তারিখে হয়। ২ বার গভর্ধারণ টেস্ট রেজাল্ট নেগেটিভ এসেছে কিন্তু এখনো মাসিক হচ্ছে না। তাই খুব চিন্তা হচ্ছে এবং গাইনী ডাক্তার দেখালাম, উনি বলেছেন মেডিসিন (Normes)
দিচ্ছি পরবর্তী ১০দিনে না হলে এবোরশান করতে হবে। কিন্তু টেস্ট রেজাল্ট আবার নেগেটিভ আসলে এবোরশান করার প্রয়োজন আছে কি? আবার আমার স্ত্রীর অনেকদিন ধরে সেক্স সমস্যা হচ্ছে এবং প্রায় সময় জ্বর অনুভব করে এছাড়া তার মধ্যে সেক্সে কোন ইচ্ছা জাগে না কিন্তু আমি যেহেতু দূরে থাকি তাই মাত্র ৭-১৫
দিনে ১-২ দিন মিলিত হই তা সেটা সে বুঝতে চাই না। মাসিক ও সেক্সের সমস্যার জন্য কি করতে পারি?
** অন্য কোন শারীরিক সমস্যার জন্যও এমন হতে পারে। সবকিছু একবার চেকআপ করে নিলে ভালো হয়। সব সময় জ্বর থাকাটায় মনে হয়
শারীরিক ফিটনেস ভালো নয়। খাওয়া-দাওয়া আর ঘুম ঠিক রাখতে বলেন। এসব ঠিক হয়ে গেলে সেক্সে সমস্যা হবে না।

** আমি আমার প্রেমিকার সাথে কনডম ছাড়া সেক্স করেছি। কনডম ছাড়া সেক্স করলে কি বাচ্চা হওয়ার ভয় থাকে? পিরিয়ড এর কতদিন পর সেক্স করলে গর্ভবতী হওয়ার আশংকা কম থাকে? বীর্যপাত হওয়ার আগে পিচ্ছিল যে পদার্থ বের হয়, তা থেকে কি গর্ভবতী হওয়ার আশংকা থাকে?
* প্রটেকশন ছাড়া সেক্স করলে যে কোন সময়ই বাচ্চা হওয়ার ভয় থাকে।
এখানে পিরিয়ড কোন ব্যাপার না। পিরিয়ড শুরুর ১৩ থেকে ১৭ তম দিন পর্যন্ত এ সম্ভাবনা খুব বেশি থাকে। অন্যদিনেও আশংকা থাকতে পারে। বাচ্চা না চাইলে সবসময় প্রটেকশন ব্যবহার
করা উচিত। নইলে বীর্যপাতের আগে লিঙ্গ বের
করে বাইরে বীর্যপাত করা উচিত।
এই জিনিসটা যোনি পথে পিচ্ছিল করার জন্য হয়। এতে যদি শুক্রানু থাকে তাহলে সম্ভাবনা থাকবে। এতে শুক্রানু থাকার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেয়া যায় না।

** মাসিকের সময় প্যাড এর সাথে টিস্যু ব্যবহার করলে কি ক্ষতি হয়? একটি প্যাড কি একাধিকবার ব্যবহার করা যায়?
* না। পরিষ্কার হলে ব্যবহার করতে পারেন। বাজারে অনেক ভাল মানের প্যাড ও ন্যাপকিন পাওয়ার যায়। সাধারণ প্যাড এর তুলনায়
ওগুলো ব্যবহার করা স্বাস্থ্য সম্মত।

** কত সময় পর পর প্যাড পাল্টাতে হয়?
*প্যাড পালটানো নির্ভর করে কি পরিমান স্রাব হচ্ছে, তার উপর। ভারী হয়ে গেলে বা অস্বস্তি লাগলে পালটে ফেলানো উচিত। এখানে সমস্যার কিছু নাই।

** আমার বয়স ২২ । আমার শেষ মাসিক হয় ৩ এপ্রিল। গত মাসিকের পর থেকে আমি আমার প্রেমিকের সাথে কয়েকবার সেক্স করি। কিন্তু
আমার গত কয়েকদিন ধরে হঠাৎ করে অনেক মাথা ঘুরে আসছে। পেটে ও বাথা করছে। প্রতি সেক্স এর সময়ই কনডম ব্যবহার করা হয়েছে।
তবুও আমার অনেক দুশ্চিন্তা হছে প্রেগন্যান্সি নিয়ে।। এখন আমি কি করব??
* কনডম ব্যবহার করলে তো দুশ্চিন্তার কারণ থাকার কথা না। টেনশন করলে আপনার এই সমস্যা আরো বাড়বে। তাছাড়া এখনো আপনার
পরবর্তী মাসিকের সময় পার হয়ে যায় নাই। মাথা ঘুরানো গরমের জন্য হতে পারে। পেট ব্যথা খাবারের জন্য। দুশ্চিন্তা না করে একটু রেস্টে থাকেন। ঠিক হয়ে যাবে। পরবর্তী মাসিক হলেই চিন্তার কিছু থাকবে না।

** আমি সঙ্গম করার সময় ১ম বার কনডম ছাড়া এবং পরে বীর্জপাতের কিছু আগে কনডম ব্যবহার করেছি। তার পর ২য় বার লিঙ্গ মুছে আবার একই
ভাবে সঙ্গম করেছি। ৩য় বার লিঙ্গ মুছে আবার একই ভাবে সঙ্গম করেছি । এখন ওর মাসিক হচ্ছে না । ২৮ তারিখ ওর মাসিক হওয়ার
কথা ছিল। এখন কি করতে পারি?
* মুছলেও অনেক সময় বীর্য থেকে যেতে পারে, আর সেখানে একটা শুক্রানুই প্রেগন্যান্টের ঘটনা ঘটিয়ে দিতে পারে। তবে অনেক সময় বিভিন্ন কারণে মাসিক কিছুটা এদিক-ওদিক হতে পারে। এক্ষেত্রেও হয়তো এমন কিছু হয়ছে। ইমার্জেন্সি জন্মনিয়ন্ত্রণ পিল পাওয়া যায়, ডাক্তারের পরামর্শ
মেনে সেটা ব্যবহার করে দেখতে পারেন।

** আয়রন ট্যাবলেট খেলে মাসিক হওয়ার সম্বাবনা কতটুকু?
* শরীরের আয়রনের অভাব থাকলে আয়রন ট্যাবলেট খুব ভালো জিনিস। সেটা অবশ্য আপনার ডাক্তার বলতে পারবেন। প্রেগন্যান্সি রোধে এটা ততটা কার্যকরী নয়। তার চেয়ে বাজারে ইমার্জেন্সি জন্মনিয়ন্ত্রণ পিল পাওয়া যায়,
ডাক্তারের পরামর্শ মেনে সেটা ব্যবহার করে দেখতে পারেন।

** আমার মাসিক নিয়মিত, (২৬ দিনে) ৪দিন থাকে। বয়স ৩৬। ১২ বছর আগে বিয়ে হয়। যেদিন স্বামীর সাথে মিলন করি সে দিন পিল খাই, এই ভাবে তারিখ ঠিক রাখতে কিছু পিল বাদ দিয়ে লাল পিলগুলা খাই। লাল পিল ৩/৪ টা খাওয়া হতেই মাসিক হয়ে যায়। এইভাবে ২/৩ বছর হল। এইমাসে লাল পিল সব খাওয়া শেষ হবার ৩দিন পর (৩৫ দিনে) ২/৩ ফোটার মত ব্লাড দেখলাম, তারপর আর ব্লাড আসে নাই, আজ ৭ম দিন অবস্থা অপরিবর্তিত, এখন কি করতে পারি?
* পিল খেলে নিয়মিত ভাবেই খাওয়া উচিত। ডাক্তারের পরামর্শ ছাড়া এভাবে বাদ দেয়া ঠিক নয়। মাঝে মাঝে নানা কারণে মাসিক আগে বা পরে হতে পারে। দুশ্চিন্তা এটাকে আরো বেশি অনিয়মিত করে দেয়। খাওয়া- দাওয়া আর ঘুম ঠিক রাখুন।

** মাসিকের পরিমান যদি কম হয় তাহলে কি আবার পেগনেন্ট হওয়ার সম্বাবনা আছে?
* না, মাসিক সব সময় সমান হবে, এমন কোন কথা নেই।

** আমার এপ্রিল মাসের ৩০ তারিখে মাসিক হওয়ার কথা ছিল কিন্তু আমার মাসিক শুরু হয় ৯ই মে। ব্লাড খুব অল্প বের হচ্ছে। আমি বিবাহিত।
আমার এক বছর আগে ডান বেস্টে টিউমার অপারেশন করেছি। এখনও মাঝে মাঝে আমার ডান বেস্ট ব্যাথা করে। আমার মাসিক ১-২
দিন দেরী হয় কিন্তু এবারের মত এত দেরী আর ব্লাড এত কম কখনো হয় নাই। গতমাসে মাসিক হবার পর একবার মিলিত হই। কেন আমার
মাসিক এমন হল? এতে কি প্রেগনেন্ট হবার সম্ভাবনা আছে?
Gynaecosid ট্যাবলেট খে লে কি হয় এটা কি শরীরের জন্য ক্ষতিকর?
* মাসিক ১-২ দিন দেরী হওয়া খুবই স্বাভাবিক ঘটনা। মাঝে এর বেশি এদিক-ওদিক হলেও ভয় পাবার কিছু নাই। নানা কারণে এরকম হতে পারে। দুশ্চিন্তা একটা অন্যতম প্রধান কারণ। এছাড়া লাইফস্টাইলে কোন পরিবর্তন এলেও এমন হতে পারে। আর মাসিকের অল্প-বেশিও এসব কারণে হতে পারে। যে কোন ঔষধেরই একটা পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। তাই নিজ থেকে, ডাক্তারের পরামর্শ না মেনে কোন ঔষধ খাওয়া ঠিক নয়।

** আমার বৌ এর মাসিক হইছে। আমি কি এখন কনডম ছাড়া মিলন করতে পারব? কনডম ছাড়া মাসিক এর সময় মিলন করলে কি গর্ভবতী হওয়ার সম্ভাবনা আছে?
* মাসিকের সময় মেয়েদের গর্ভাশয়ে ডিম্বানুর হার সবচেয়ে কম থাকে। অনেক সময় থাকেও না। তবে কথা হচ্ছে, গর্ভবতী হতে একটা মাত্র ডিম্বানুই যথেষ্ট হতে পারে। তাই বাচ্চা নিতে না চাইলে ঝুঁকি নেয়া ঠিক না। সবসময় কোন না কোন প্রোটেকশন ব্যবহার করা উচিত। এছাড়া মাসিকের সময় যোনিমধ্যে রক্তসঞ্চালনের মাত্রা বেড়ে যায়। তখন পরিস্কার-পরিচ্ছন্নতা অবলম্বন না করলে ইনফেকশন হওয়ার ঝুঁকি থাকে, তাই সেক্স না করাই ভালো।

** আমি আমার প্রেমিকার সাথে এখনও সেক্স করি নি। ঐ দিন প্রথম বারের মত ওর সাথে কথা বললাম এ ব্যাপারে। ওর মাসিক এর প্রথম
দিন। আমি খুব সতর্কতার সাথে পরুষাঙ্গ শুধু একটু ঢোকানোর চেষ্টা করছিলাম। ঢুকাই নি পুরুষাঙ্গটা। কনডম ছাড়া বলে ভয় পাই ।
ইতিমধ্যেই বীর্য বের হয়ে যায় আর আমি টান দিয়ে বের করে ফেলি। তারপরও ভয় পাই ওখানে লাগলো কিনা। সাথে সাথে ও টিস্যু পেপার দিয়ে মুছে ফেলে আর ওয়াশ করে আসে। বাচ্চা হওয়ার কি সম্ভাবনা আছে? আমি কি কনডম
ছাড়া মাসিক হওয়ার সময় মিলিত হতে পারব?
* বাইরে পড়লে ভালো ভাবে ধুয়ে ফেললে সমস্যা হবে না। বাচ্চা না নিতে চাইলে কখনোই কোন প্রোটেকশন ছাড়া সেক্স করা ঠিক নয়।

** আমার গত মাসে সেক্স হয় এবং তারপর ১৭ দিন পর মাসিক হয়। কিন্তু এখন আমার প্রচন্ড মাথা বেথা, বমি বমি লাগছে। খুব চিন্তায় আছি।
প্রেগ‌নেন্ট হওয়ার সম্ভাবনা নাইতো?
* ১৭ দিন পরে মাসিক হলে প্রেগন্যান্ট হবার ভয় নেই। মাথা ব্যথা গরমের জন্য হতে পারে। বমিও তাই। ঠাণ্ডায় বিশ্রাম নিন।

বি.দ্রঃ যারা বি‌য়ে ছাড়া প্রেমিকের সাথে সেক্স করেন, তা‌দের জন্য সুখবর !!
সেক্স করার আ‌গে চিন্তা আসে না কে‌নো?
থু আপনাদের মুখে। আপনাদের গর্ভবতী হয়ে বাজে অপবাদ পাওয়া উচিৎ বলে মনে করি।
একটা সুস্থ্য-স্বাভাবিক মানুষের একটা স্বাভাবিক
চাহিদা হলো সেক্স। এটা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নাই। তবে বি‌য়ে ছাড়া সেক্স করা ঠিক না।

এটা প্রমা‌ণিত যে, বি‌য়ের আ‌গে সেক্স করা ধর্মীয়, সামা‌জিক, বৈবা‌হিক সব দিক থে‌কেই ক্ষ‌তি। বি‌য়ে ছাড়া সেক্স কর‌লে দাম্পত্য জীবন বে‌শি‌দিন টি‌কে না, সমাজও খারাপ দৃ‌ষ্টি‌তে দে‌খে, ধর্মীয়গতভা‌বে মহাপাপ, আর রোগ শোক‌তো আ‌ছেই।

5 comments:

  1. আমার বৌয়ের সাথে সেক্স এর একদম ৩দিন পর ও ইমার্জেন্সি পিল খায়।এমকন পিল ৭২ঘন্টার পরে আর কাজ করে না।ও এইটা খাইসে।বাট একদম ৭২ঘন্টার মধ্যে খাইসে কিনা এইটা সিউর না।এইজন্য খুব চিন্তিত সে।তার মাসিক হচ্ছে এখন।বাচ্চা হওয়ার সম্ভাবনা আছে কি ?

    ReplyDelete
  2. আমার বৌয়ের সাথে সেক্স এর একদম ৩দিন পর ও ইমার্জেন্সি পিল খায়।এমকন পিল ৭২ঘন্টার পরে আর কাজ করে না।ও এইটা খাইসে।বাট একদম ৭২ঘন্টার মধ্যে খাইসে কিনা এইটা সিউর না।এইজন্য খুব চিন্তিত সে।তার মাসিক হচ্ছে এখন।বাচ্চা হওয়ার সম্ভাবনা আছে কি ?

    ReplyDelete
  3. আমার রাতের বেলা লিঙ্গ অনেক সময় দাড়ায় থাকে কিন্তু কোন মেয়েকে স্পর্শ করলে পানি বের হয়ে আর দাড়ায় না এখন কি করব

    ReplyDelete
  4. আমার গার্লফ্রেন্ডের গত মাসের 3 তারিখ পিরিয়ড হয়েছিল তারপর ওর সাথে অনেকদিন সেক্স করেছি এই মাসের আবার 3 তারিখ পিরিয়ড হওয়ার কথা ছিল কিন্তু পিরিয়ড হয় নাই কিন্তু এখন আমি বাচ্চা নিব না কত দিনের ভিতরে মেডিসিন নিলে পিরিয়ড হবে

    ReplyDelete
  5. প্রশ্নটা হচ্ছে;
    একটা মেয়ের 21,22 তারিখের মধ্যে মাসিক হয় ।
    কিন্তু আমি অজান্তেই তার সাথে 21 রাত 2:30 টার দিকে কনডম ছারা Sex করি । মেয়েটার ওইটা প্রথম Sex ছিল, তার কারণে একটু রক্ত বের হয়েছে । আমার জানা মতে আমার বীর্য ওর ভিতরে প্রবেশ করে নাই । এখন আজ 25 তারিখ কিন্তু মেয়েটার আজও মাসিক হয় নাই । এতে করে কি কোনো সমস্যা হয়েছে বা গর্ভবতী হবার সম্ভাবনা রয়েছে । দয়া করে জানাবেন ।

    ReplyDelete