প্রকৃত যৌন উত্তেজনা কি ? জে‌নে নিন !

যৌন উ‌ত্তেজনা সবারই আ‌ছে। হয়‌তো কারও কম আবার কারও বেশি। ত‌বে উ‌ত্তেজনা সম্প‌র্কে সবার জানা থাক‌লেও; খাঁটি উ‌ত্তেজনা সম্প‌র্কে আমরা কয়জন জা‌নি।
যৌন জীব‌নে প‌রিপূর্ণভা‌বে সফল হ‌তে খাঁ‌টি বা প্রকৃত উ‌ত্তেজনার বিকল্প নাই। প্রকৃত উত্তেজনা নর নারীর দৈ‌হিক মিলন‌কে যেমন প্রশা‌ন্তি‌তে ভ‌রে দেয়, তেমনি মান‌সিকভা‌বেও প‌রিণত ক‌রে।

কখনও য‌দি কোন নর অথবা নারীকে স্বপ্ন বা স্মৃতিতে আনা ছাড়াও হৃদয়ের অভ্যন্তর থে‌কে প্রচন্ড উত্তেজনার সৃ‌ষ্টি হয়, তখন তাকে বলা হয় প্রকৃত উত্তেজনা।

আ‌গে মানুষ প্রকৃতির উপর নির্ভর করে নিজের নির্ভূল মানসিক অবস্থা নিরূপণ করতে পার‌তো। কিন্তু বর্তমান কৃ‌ত্রিমতার যু‌গে তা প্রায় অসম্ভব।
কারণ প‌থে-ঘা‌টে, হাটে-বাজারে, স্কুল-ক‌লে‌জে অর্থাৎ এমন কোন জায়গা নেই যেখা‌নে নর-নারীর বি‌ভিন্ন উ‌ত্তেজনাকর দৃশ্য চো‌খে প‌ড়ে না। পেপার-প‌ত্রিকা, বই-পত্র, টি‌ভি ইত্যাদি‌তে উ‌ত্তেজনাকর বিজ্ঞাপন ছাড়া পণ্যই বি‌ক্রি হয় না। আর ইন্টার‌নে‌টের ব‌দৌল‌তে তা আরও বে‌শি ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে। নর-নারীর দেহ আর যৌবনের উ‌ত্তেজনাকর দৃশ্য দে‌খে আমা‌দের সহজ ম‌নে যে উ‌ত্তেজনার সৃ‌ষ্টি হয়; তাই স‌ঠিক যৌন উ‌ত্তেজনা ব‌লে আমরা প্র‌তি‌নিয়তই ভুল ক‌রি। আর কৃ‌ত্রিম এসব উ‌ত্তেজনার প্রভা‌বে আজকাল প্রকৃত উত্তেজনা বোঝা খুবই ক‌ঠিন হ‌য়ে দাঁ‌ড়ি‌য়ে‌ছে।

উপ‌রের আ‌লোচনা থে‌কে বোঝা গে‌লো যে, আমা‌দের মা‌ঝে সাধারন যে উ‌ত্তেজনা দেখা যায় তা কৃ‌ত্রিম বা আ‌বেগী উ‌ত্তেজনা; এটা কখনই প্রকৃত উ‌ত্তেজনার স্বীকৃ‌তি পা‌বে না। কারণ, যখন আপন চিত্তবৃত্তির টা‌নে নর বা নারীর প্রতি আকৃষ্ট হয় এবং মনকে কিছুতেই সংযত করা সম্ভব হয় না, তখনই প্রকৃত উত্তেজনার সৃষ্টি হয় এবং তাকেই প্রকৃত উত্তেজনা বলে।

প্র‌ত্যে‌কেরই জে‌নে রাখা উ‌চিত যে, প্রকৃত উত্তেজনা ছাড়া সহবাস করা উচিত নয়। আবার প্রকৃত উত্তেজনা জাগ্রত হ‌লে তা আটকি‌য়ে রাখাও ঠিক নয়। তাতে শারী‌রিক ও মানসিক ক্ষতির পাশাপা‌শি; দাম্পত্য জীব‌নেও নে‌মে আস‌তে পা‌রে ভয়ানক দু‌র্যোগ।

@ প্রকৃত উত্তেজনার সময় ছাড়া সেক্স বা মৈথুন করলে তা সেক্স বা মৈথুন হতে পারে না... প্রকৃত উত্তেজনা, সে‌ক্সের প্রকৃত উত্তেজনা, সহবা‌সের প্রকৃত উত্তেজনা, স‌ঠিক যৌন উ‌ত্তেজনা,

No comments:

Post a Comment