নি‌ষিদ্ধ সম‌য়ে সহবা‌সের কুফল

ইসলাম প‌রিপূর্ণ জীবন ব্যবস্থা। মানব কল্যা‌নের জন্য ইসলা‌মে কিছু বি‌ধি নি‌ষেধ র‌য়ে‌ছে। সেসব মে‌নে চল‌লে প্র‌ত্যেক মানু‌ষের জন্যই র‌য়ে‌ছে কল্যান। কিন্তু ইসলা‌মি বি‌ধি নি‌ষেধ না মান‌লে ইহকাল, পরকাল দুই জায়গায়ই অ‌শেষ ক্ষ‌তির সম্মুখীন হ‌তে হ‌বে।
যৌন মিলন বা সহবা‌সেরও কিছু বি‌ধি নি‌ষেধ আ‌ছে। এসব মে‌নে চলা প্র‌তি‌টি বিবা‌হিত দম্প‌তির অবশ্য কর্তব্য। আর য‌দি না মা‌নি তাহ‌লে আমা‌দের ম‌ধ্যে অ‌নেক সমস্যার সৃ‌ষ্টি কর‌বে। তাই নি‌ষিদ্ধ সম‌য়ে সেক্স করার কিছু কুফল জে‌নে নিন।

চারটি ক্ষেত্রে বৈবাহিক সহবা‌সের ব্যাপারে সুস্পষ্টভাবে নিষেধাজ্ঞা রয়েছে(সহবাস হারাম)। এগুলো হলঃ
১। পায়ুমৈথুন বা পায়ুপ‌থে সঙ্গম,
২। মে‌য়ে‌দের রজঃস্রাবকালীন সময়,
৩। সন্তান জন্মের পর প্রথম চল্লিশদিন,
৪। রমজান মাসে রোজা রাখা অবস্থায়(রা‌তের বেলা যা‌য়েজ) এবং হজ্জ ও ওমরাহ পালনের সময়। হজ্জ বা ওমরা চলাকালীন সময়ে বিবাহ হলে তা সক্রিয় বলে গণ্য হবে না।

এছাড়াও মুসলিম পুরুষদের জন্য মূর্তিপূজারী নারীর সঙ্গে বিবাহ (ও সঙ্গম) নিষিদ্ধ। (২:২২১)। একইভাবে, পিতার স্ত্রীগণ (৪:২২), মাতা, কন্যা, বোন, পিতার বোন, মাতার বোন, ভাইয়ের কন্যা, বোনের কন্যা, দুধ-মাতা, দুধ-বোন, শাশুড়ি, পূর্বে বৈবাহিক বা বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল এমন নারীর কন্যা, পালক পুত্রের মাতা, এবং একই পরিবারের দুই বোন (৪:২৩) ও নিজ ক্রয়কৃত দাসী ব্যতীত সকল বিবাহিত নারী (৩:২৪)।

এছাড়াও আরও কিছু সময় আ‌ছে, এই সম‌য়গু‌লো‌তে সহবাস করা হারাম নয় কিন্তু সন্তান নেয়ার ক্ষে‌ত্রে সহবাস না করাই ভা‌লো। যেমনঃ দিনের ঠিক দ্বিপ্রহরে, রাতের ঠিক দ্বিপ্রহরে, বুধবার রাতে, রবিবার রাতে, অমাবস্যার রাতে, চাঁদের প্রথম তারিখ ও পনের তারিখ রাতে, ঈদুল ফিতর ও ইদুল আযহার রাতে, সূর্যের উত্তাপে, ছাদ বা চালশূন্য ঘরে, চন্দ্র-সূর্য গ্রহনের সময়ে এবং প্রবাস গমনের পূর্বে রাতে স্ত্রী সহবাস।
আবার শারী‌রিক ও মান‌সিক অক্ষমতা নি‌য়ে সহবাস করা অনু‌চিত। যেমন: রোগ, শোক, দু‌শ্চিন্তাগ্রস্থ, দু:খ কষ্ট, বৃদ্ধ বয়স, প্র‌তিকুল আবহাওয়া প্রভৃ‌তি ক্ষে‌ত্রে সহবাস নি‌ষিদ্ধ।

নি‌ষিদ্ধ সম‌য়ে সহবা‌সের কুফল
* বেশি গরমের মধ্যে, শরীরে জ্বর নিয়ে সহবাস কর‌লে পাগল হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।
* বুধবার রাতের সহবাসের সন্তান, পিতা মাতা কে কষ্ট দিয়ে থাকে।
* বৃদ্ধ ও বৃদ্ধা বয়‌সে বা বারবনিতার সঙ্গে সহবাস করলে আয়ু কমে যায় এবং নিজেকে মৃত্যুর দিকে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়া হয়।
* চাঁদের প্রথম ও পনের তারিখের সহবাসের সন্তান পাগল ও অত্যাচারী হয়।
* রাগ, চিন্তা, কষ্ট ও ভয়জনিত অবস্থায় স্ত্রী সহবাস করলে রোগাক্রান্ত হওয়ার সম্ভাবনা বে‌ড়ে যায়।
* বিদেশ গমনের পূর্বের রাতে সহবাসের সন্তান অপব্যয়ী ও পিতা মাতার অবাধ্য হয়ে থাকে।
* ঈদুল আযহার রাতে সহবাসের সন্তান বাইশ আঙ্গুল বিশিষ্ট হয়।
* রোগ অবস্থায় সহবাস করলে রোগ আরো বৃ‌দ্ধি পায় ও শরীরের মারাত্বক ক্ষতি হয়।
* অত্য‌ধিক ঠাণ্ডায় সহবাসের জন্য নিউমোনিয়া রোগ হতে পারে।
* হায়েজ নেফাছ অবস্থায় স্ত্রী সহবাস করলে, স্বামী স্ত্রী দুই জনেই বি‌ভিন্ন জ‌টিল রো‌গে আক্রান্ত হয়। যার ম‌ধ্যে মেহ প্রমেহ রোগ অন্যতম।
* বিদঘু‌টে অন্ধকার ঘরে, ক্ষুদ্র বা নোংড়া জায়গায় সহবাস কর‌লে স্থায়ী স্বাস্থ্যহা‌নি ঘ‌টে।

@ সার্চঃ সহবাসের নিষিদ্ধ সময়, যে সম‌য়ে সেক্স করা যা‌বেনা, সে‌ক্সের নি‌ষিদ্ধ সময় । যৌনতায় সীমারেখা ও বিধিনিষেধসমূহ, যে সম‌য়ে সহবাস কারা যা‌বে না, অসম‌য়ে সেক্স‌ ক্ষতি, সহবা‌সে ক্ষতি,

No comments:

Post a Comment