লিঙ্গ বা পে‌নি‌সের সাইজ ও ছোট লিঙ্গ

এক‌টি পুরুষ লিঙ্গ বড় বা মাপসই হ‌লে নান্দনিক কিন্তু যৌন সুখ বা চা‌হিদার ক্ষে‌ত্রে লিেঙ্গর আকার কোন ব্যাপারই না।
পুরুষদের লিঙ্গ বা পে‌নি‌সের আদর্শ সাইজ গ‌ড়ে পাঁচ ও ছয় ইঞ্চির মতো হয়ে থাকে।

শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হ‌চ্ছে লিঙ্গ। যৌন চা‌হিদার যে‌হেতু শেষ নাই, তাই যৌন চা‌হিদা পূর‌ণে লি‌ঙ্গ বা পে‌নিসেরও বিকল্প নাই। সে জন্য পুরুষদের ম‌ধ্যে যা‌দের যৌন সমস্যা আ‌ছে, তারা এই লিঙ্গ নি‌য়ে বে‌শি চি‌ন্তিত থাক‌বে, এটাই স্বাভা‌বিক। কারণ তারা যৌনতা সম্প‌র্কে কাল্প‌নিক ধারণা রা‌খে।

এক‌টি অনু‌ত্তে‌জিত পে‌নি‌সের গড় দৈর্ঘ্য ৩.৬ ই‌ঞ্চি এবং ৫.২ ই‌ঞ্চি যখন পে‌নিস অনু‌ত্তে‌জিত কিন্তু প্রসা‌রিত থা‌কে। আর
ঘে‌রের প‌রি‌প্রে‌ক্ষি‌তে খারা বা লম্বা পে‌নি‌সের গড় প‌রি‌ধি ৪.৬ ই‌ঞ্চি এবং ৩.৭ ই‌ঞ্চি হয় যখন অনু‌ত্তেজিত থা‌কে। ত‌বে উ‌ত্তে‌জিত অবস্থায় লি‌ঙ্গের আদর্শ সাইজ ৫ থে‌কে ৬ ই‌ঞ্চি।

পুরুষ লি‌ঙ্গের সু‌নি‌র্দিষ্ট প‌রিমাপ করা বড়ই ক‌ঠিন। এটা আরও বে‌শি ক‌ঠিনতর হয় যখন এর আকা‌রের প্র‌তি লক্ষ রে‌খে যৌন ক্ষমতার হিসাব করা হয়। পে‌নি‌সের উ‌ত্তেজনা, দি‌নের সময়, ঘ‌রের তাপমাত্রা, প্রাকৃ‌তিক প‌রিবর্তনশীলতা, যৌন কার্যক্রম প্রভৃ‌তির উপর পে‌নি‌সের আকার বড়-ছোট, কার্যকর না অকার্যকর তা নির্ভর ক‌রে।

মানু‌ষের পে‌নিস বা লি‌ঙ্গ বৃ‌দ্ধির সুত্রপাত হয় অ‌ধিকাংশই শৈশব ও বয়:স‌ন্ধির পাঁচ বছ‌রের ম‌ধ্যেই। এবং বয়স যখন আনুমা‌নিক ১৭ বছর হয়, তখন পর্যন্ত পে‌নিসের বে‌শি প‌রিবর্তন ঘট‌বে। এ সময় কিছু যৌন বদঅভ্যাস (যেমন, খারাপ ভাবনা, হস্ত‌মৈথুন) পে‌নি‌সের অকার্যকারীতার জন্ম দেয়। 

পে‌নি‌সের ই‌তিবাচক আকার বয়:স‌ন্ধির সময় টেসট্র‌নের মাত্রা বৃ‌দ্ধির উপর নির্ভরশীল। ত‌বে বয়:স‌ন্ধির পর মানব‌দে‌হের বি‌ভিন্ন বৈ‌শি‌ষ্ট্যের উপরও পে‌নি‌সের কার্যক্ষমতা ও আকারে প‌রিবর্তন ঘ‌টে। এছাড়াও গ্রোথ হরমন, ইনসু‌লিন প্রভৃ‌তি কার‌ণেও পে‌নি‌সের প‌রিবর্তন ঘ‌টে থা‌কে। 

আপ‌নি য‌দি চি‌ন্তিত থা‌কেন যে, আমার পে‌নিস‌তো ছোট; তাই যৌনসুখ নাই, স্ত্রীর সা‌থে যৌন খেলায় পা‌বো না !!  তাহ‌লে এই জ‌রিপ‌টি আপনার অপ্র‌য়োজনীয় দু‌শ্চিন্তা‌কে দূর কর‌তে সাহায্য কর‌বে। 

৬৮% পুরু‌ষের পে‌নিস ৪.৬ ই‌ঞ্চি থে‌কে ৬ ই‌ঞ্চি পর্যন্ত লম্বা বা খারা। আবার ৬.১ ই‌ঞ্চি থে‌কে ৬.৯ ই‌ঞ্চি বা এর বে‌শি লম্বা পে‌নি‌সের অ‌ধিকারী মানুষ মাত্র ২.৫%। এর ম‌ধ্যে ৪.৫ ই‌ঞ্চি পে‌নিস ১৬% এবং ৩.৭ ই‌ঞ্চির নি‌চে ২.৫% মানু‌ষের পে‌নিস সাইজ।

যাই‌হোক, আপনারা যারা পে‌নিস বা লিঙ্গ ছোট হওয়া‌কে সমস্যা ভাব‌ছেন, তারা এখন থে‌কেই দু‌শ্চিন্তামুক্ত হ‌য়ে যান। কারণ যৌন মিলন কর‌তে ছোট পে‌নিস কোন সমস্যাই না। মিল‌নে তৃ‌প্তি বা প্রশা‌ন্তি নির্ভর কর‌বে আপনার নি‌শ্চিন্ত মান‌ষিক অবস্থা ও স‌ঠিক যৌন ‌ক্রিয়ার উপর।



‌ পে‌নি‌সের আদর্শ সাইজ, penis size bangla, lingo akar, adorso penis size, bd, penis, Choto lingo boro kora, bangla, purusango size

No comments:

Post a Comment