শারী‌রিক সম্প‌র্কের বি‌শেষ গুন

মহান রাব্বুল অালা‌মিনের বি‌শেষ একটি নিয়ামত হ‌চেছ বৈধ সঙ্গম । যা একমাত্র স্বামী-স্ত্রীর ম‌ধ্যে দুজ‌নের অনুম‌তি সা‌পে‌ক্ষে হ‌য়ে থা‌কে । নিয়মিত সঙ্গম বা যৌন মিলন মানসিক শান্তির সঙ্গে ক্লান্তি কাটিয়ে দেবে, ক্যালরি কমাবে, আরামের ঘুম উপহার দেবে, শরীরকে করে তুলবে সুস্থ, সুন্দর ও ফুরফ‌ু‌রে।

স্বামী-স্ত্রীর ম‌ধ্যে নিয়মিত যৌন মিল‌নে অ‌নেক উপকারিতা র‌য়ে‌ছে :
সপ্তাহে দু`দিন যৌন
মিলন হার্ট অ্যাটাকের সম্ভাবনা বহুলাংশে কমিয়ে দেয়, এবং হার্ট সুস্থ্য রাখ‌তে সহায়তা ক‌রে ।
যৌন মিলন ব্যাথা উপশমে অব্যর্থ ট‌নিক । যৌন মিলনের সময় অর্গাসমের ফলে অক্সিটোসিন হরমোন ক্ষরণের মাত্রা পাঁচ গুণ বৃদ্ধি পায়। এর সঙ্গেই শরীর এন্ডোরফিন সক্ষরণ করে যা ব্যাথা কমিয়ে দেয় ।
স্বামী_স্ত্রীর শারী‌রিক সম্পর্ক জীবন‌কে প্রশা‌ন্তিময় ক‌রে তো‌লে । ক্লান্তি দূর করে, মানসিক শান্তি ও সৌহার্দ তৈরি করে।
যৌনমিলনের পর, ঘুম আরাম ও শান্তির হয়। যা সার্বিক ভাবে শারীরিক সুস্থতা বৃদ্ধি করে।
প্রত্যেকবার যৌনমিলনের ফলে অন্তত পক্ষে ৮০ ক্যালরি করে ক্ষয় হয়। ফলে বাড়‌তি ওজন ঝরানোর জন্য মোক্ষম পদ্ধতি শারী‌রিক সম্পর্ক ।
যৌনমিলন চলাকালীন ডিহাইড্রোএপিএন্ড্রোস্টেরন নামের একটি হরমোন ক্ষরিত হয়। এই হরমোন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিভিন্ন কোষ-কলাকে মেরামত করে। ফলে আয়ু বৃদ্ধি পায়।
যৌন মিল‌নের সময় হৃদস্পন্দনের হার বৃদ্ধি পায়। ফলে শরীরের বিভিন্ন অঙ্গে ও কোষে রক্ত সঞ্চালনের মাত্রা বৃদ্ধি পায়।
অতিরিক্ত টেস্টোস্টেরনের ফলে যৌনমিলন তৃপ্তি দায়ক হয় । টেস্টোটেরন একই সঙ্গে হাড় মজবুত করে, কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে, হার্টের সুস্থতা বজায় রাখে। মহিলাদের ক্ষেত্রে এই সময় অতিরিক্ত ইস্ট্রোজেন ক্ষরণ হার্টের সুস্থতা বজায় রাখে, এবং গন্ধ নিয়ন্ত্রণ করে।
সপ্তাহে অন্তত তিনবার যৌন মিলন বাহ্যিক ভাবে আপনার বয়স দশ বছর কমিয়ে দিতে পারে। সহবাসের সময় শরীরে অক্সিটোসিন, এন্ডোরফিন জাতীয় মলিকিউলস ক্ষরণ বৃদ্ধি পায়। ক্ষতি গ্রস্থ ত্বক কোষ গুলিকে মেরামত করতে পারে এই মলিকিউলস গুলি। এছাড়া এই সময় যৌন মিলন চলাকালীন যে গ্রোথ হরমোন ক্ষরিত হয় তা চামড়ার কুঞ্চন প্রতিরোধ করে। রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। ত্বক চকচকে করে।
নিয়‌মিত মিল‌নের ফ‌লে স্বামী-স্ত্রীর চ‌রিত্র উন্নত হয়, ম‌নে বিশ্বা‌সের মাত্রা বৃ‌দ্ধি পে‌য়ে দাম্পত্য জীবন সুন্দর ও সু‌খের হয় ।
ত‌বে সব‌কিছুরই মাত্রা থা‌কে, যৌন মিল‌নও এর ব্য‌তিক্রম নয় । তাই শরীর স্বাস্থ্যর দি‌কে খেয়াল রে‌খে কাজ‌টি কর‌তে হ‌বে । অ‌তি‌রিক্ত ও অস্বাভা‌বিক যৌন মিলন যা‌তে না হয় সে‌দিক‌টিও বি‌বেচনায় রাখ‌তে হ‌বে ।



অন্যান্য পোষ্ট...

পুরুষের যৌন দূর্বলতা বা লিঙ্গোত্থানে সমস্যা

কালোজিরা সর্ব রোগের মহৌষধ

হস্তমৈথুনের অপকারিতা   হস্তমৈথুন: অপকার না উপকার

যৌনচার বিষয়ে ইসলাম

No comments:

Post a Comment