স্তন বড় করার উপায়

সব নারীই চায় তার ব্রেস্ট (Breast) বা স্তন সুন্দর ও সুগ‌ঠিত হোক। সুগ‌ঠিত স্তন নারীদের ব‌ডি‌ ফিট‌নে‌সের সৌন্দর্য‌ বৃ‌দ্ধি ক‌রে। সঠিক সাই‌জের সুডৌল স্তনের জুড়ি নেই। তাছাড়া বড় ব্রেস্ট মেয়েদের যৌন আকর্ষণীয় করে তোলে।
 
মেয়েদের ব্রেস্ট তৈরি হয় গ্ল্যান্ড ও চর্বিজাতীয় টিস্যু থেকে। স্ত‌নের সাইজ- ওজন, জেনেটিক্স, হরমনাল সমস্যা প্রভৃ‌তির উপর নির্ভর ক‌রে। স্ত‌নের আকার ও আকৃ‌তি অ‌নেকটাই বংশপরম্পরায় চ‌লে আ‌সে। কখ‌নো আবার দৈ‌হিক গঠ‌নের উপর নির্ভর ক‌রে। ত‌বে শারী‌রিক প‌রিবর্ত‌নের সা‌থে সা‌থে স্ত‌নেরও প‌রিবর্তন ঘ‌টে। কোন মে‌য়ের বু‌কের স্তন বড়, কারও ছোট আবার কারও মাঝা‌রি আকা‌রের হ‌য়ে থা‌কে। স্তন ছোট বা বড়; যেটাই হোক না কেন, তা প্রকৃ‌তিগত। আর প্রাকৃ‌তিকভা‌বে পাওয়া স্ত‌নের স্বাস্থ্য ও সৌন্দর্য অ‌দ্বিতীয়। কিন্তু অ‌নেক সময় অস‌চেতনতা, অযত্ন-অব‌হেলা ও দূর্ঘটনা বা শারী‌রিক সমস্যার কার‌ণে স্ত‌নের অস্বাভা‌বিক গঠন লক্ষ করা যায়। তখন তা অপছন্দনীয় ম‌নে হ‌তে পা‌রে। আবার কেউবা স্বভাবতই ছোট স্ত‌নের চাই‌তে বড় স্তন বে‌শি
পছন্দ ক‌রে।
 
ছোট স্তন বড় ও সুগ‌ঠিত করার উপায়ঃ
ম‌নে রাখ‌বেন, স্তন সুস্থ্য ও সুগ‌ঠিত রাখ‌তে স‌চেতনতা ও সতর্কতার গুরুত্বই প্রধান। বড় স্তন যা‌দের কা‌ছে আকর্ষণীয় বা পছন্দনীয় তা‌দের জন্য ছোট স্তন বড় করার প্র‌য়োজনীয় কিছু টিপস্।
প্রাকৃতিকভাবে মেয়েদের স্তন বড় করার সহজ নিয়ম বা পদ্ধ‌তি দেয়া হ‌লোঃ-
* সন্তানকে বু‌কের দুধ পান করানো মা‌য়ের স্তনের জন্য খুবই উপকারী। শিশু যখন দুধ পান করে তখন স্তনের বৃন্ত লম্বা হয়ে যায় এবং শিশু চুষে দুধ বের করায় স্ত‌নের পেশীতে সংকোচন ও প্রসারণ ঘ‌টে। এতে স্তনের ব্যায়াম হয় এবং স্তন সুগঠিত হয়।
* মানসিকভাবে অনেক দৃঢ় হতে হবে। কারণ, মান‌সিকভা‌বে ভে‌ঙ্গে পড়‌লে, শরী‌রের সা‌থে স্তনের অবস্থাও খারাপ হবে। প্রাকৃ‌তিকভা‌বে বয়স এবং স্বাস্থ্য বাড়ার সাথে সাথে স্তনও বড় হবে। তাই নিজেকে কিছুটা সময় দিলে ভবিষ্যতে প্রাকৃতিকভাবেই বড় হয়ে যেতে পারে।
* মেয়েদের স্তনের ৯০% হ‌চ্ছে ফ্যাট। যদি এই ফ্যাট আরও বাড়ানো যায়, তবে স্তনের সাইজ বড় করা সম্ভব। এই নিয়‌মের ক্ষে‌ত্রে ওজন বৃ‌দ্ধির কুফ‌লের দি‌কে বি‌শেষভা‌বে খেয়াল রাখ‌তে হ‌বে।
* নিয়মিত যৌন মিলন করলে স্তন বড় হয়। তবে বেশি সম‌য়ের মিলন করার চেষ্টা চালিয়ে যেতে হবে এবং সু-সম্পূর্ণ অর্গ্যাজমের চেষ্টা করতে হবে। এসময় নিজেকে শারীরিক এবং মানসিকভাবে সক্রিয় থাকতে হবে। এতে দেহে হরমোনের সংখ্যা বৃদ্ধি পাবে। এই হর‌মোন স্তন বড় করতে সহায়তা করে।
* বি‌ভিন্ন জন্ম‌নিয়ন্ত্রণ পদ্ধ‌তি গু‌লোর ম‌ধ্যে পিল গ্রহনে ব্রেস্ট বড় হওয়ার সম্ভাবনা থা‌কে। জন্ম‌নিয়ন্ত্রণ ব‌ড়ি বা পিল খেলে স্তনের আকার বৃ‌দ্ধি পায়। কারণ, পি‌লে হরমোন আছে, যা স্তন বড় করতে সাহায্য করে।
* স্ত‌নে স্বামীর হা‌ত ও মু‌খের স্পর্শ বা টিপ্প‌নি স্তন বড় কর‌তে সাহায্য ক‌রে। ‌স্বামী যে‌নো একটা ব্রেস্ট নিয়ে মেতে না থাকে সেদিকেও খেয়াল রাখুন। ব্রেস্ট যুগ‌লের চারপা‌শে সমান গুরুত্ব দি‌য়ে টিপ‌বেন, চাপ‌বেন। এ‌তে আনন্দ উপ‌ভোগ করা হ‌বে এবং ব্রেস্টও বাড়‌বে।
* শরীর যদি চিকন ও পাতলা হয়, তাহলে শরীর মোটা বা স্বাস্থ্য ভা‌লো করার ব্যবস্থা করুন। শরীর ঠিক করার জন্য গোশত, দুধ, ডিম, মাছ, ফল, শাকসব‌জি বেশি ক‌রে খে‌তে হ‌বে। কারণ, স্বাস্থ্য ভা‌লো হ‌লে, ব্রেস্টও বড় হবে।
* প্র‌তি‌দিন ৬-৮ ঘন্টা ঘুমা‌নোর অভ্যাস করুন। ঘুমা‌নোর সময় পাতলা ও ঢি‌লেঢালা পোশাক প‌রিধান কর‌তে হ‌বে এবং অবশ্যই ব্রা খু‌লে রাখ‌তে হ‌বে। চিন্তামুক্ত থাকুন। দেখ‌বেন শরীর বাড়ার সাথে সাথে স্তনও বৃ‌দ্ধি পা‌বে।
* পু‌ষ্টি সমৃদ্ধ খাবার বেশি খেতে হবে। বিশেষ করে  প্র‌তি‌দি‌নের খাদ্য তালিকায় শাকসব‌জি রাখতে হবে। ক্যালরীযুক্ত খাবার বেশি বেশি খাওয়ার চেষ্টা করুন। ক্যালরী ওজন বাড়াতে সাহায্য করে।
* ফাস্ট ফুড বর্জন করা ভা‌লো। কিন্তু শরীর বাড়া‌তে এর জু‌ড়ি নেই। আর শরীর বাড়‌লে স্তনের সাইজও বৃ‌দ্ধি পা‌বে। চিনি জাতীয় খাবার যেমন- জুস, আইসক্রিম, চিপস, বাটার, বার্গার, সফট ড্রিংক্স ও বিভিন্ন তেলে ভাজা খাবার খে‌তে হ‌বে।
* গর্ভধার‌ণের মাধ্য‌মে স্তন বড় করা অ‌তি সহজ এক‌টি পদ্ধ‌তি। গর্ভধার‌ণে যো‌নি প্রশস্ত হওয়ার পাশাপা‌শি স্ত‌নও বড় হয়। সন্তানও পালন হ‌বে আর স্তনের সাইজও বড় হ‌বে।
* ব‌য়ো:স‌ন্ধিকালের পর থেকে প্র‌তি‌দিন স্তন ম্যাসাজ করলে, খুব দ্রুত এর শিথিলতা দূর করা যায়। কারণ, স্তন পরিচর্চার প্রথম ধাপ হল ম্যাসাজ। jouno seba তাছাড়া গোসল করার পূ‌র্বে হালকা করে তেল মাখবেন। তারপর সাবান দি‌য়ে গোসল সে‌রে ফেলবেন। যে কোন ম্যাসাজের সময় সামান্য সরিষার তেল বা খাঁটি মধু হালকা গরম ক‌রে ব্যবহার করতে পারেন। ত‌বে ঋতুস্রাব অর্থাৎ পি‌রিয়ড চলাকালীন সম‌য়ে স্তন ম্যাসাজ করা এ‌কেবা‌রে ক‌মে দিতে হ‌বে। 

স্তন বড় করার জন্য ম্যাসাজ পদ্ধতিঃ–
-- সু‌-স্থির হোন। তারপর ডান দিকের স্তনে বাঁ হাত রাখুন। হাতের তালুর চাপ দিয়ে ধীরে ধী‌রে বুকের উপর দিয়ে কাঁধ পর্যন্ত ম্যাসাজ করুন। এভা‌বে দুই হাতের তালু দিয়ে বৃত্তাকার গতিতে স্তন দুটি ম্যাসাজ করুন। মা‌ঝে মা‌ঝে দুই স্তনের উপর হাতের আঙ্গুল জড়ো করে আলতো করে চাপ দিন।
-- স্তনের তলার দিকে হাত দিন। তারপর স্তনের তলা থেকে হাত দুটি গোলাকারে গলার কাছে ঘুরিয়ে তুলে আনুন। এবার কাঁধের দিক থেকে নীচে বাহুর মূল পর্যন্ত পিঠের দিকে নামান। এইভাবে নিয়‌মিত ১০ মিনিট ম্যাসাজ করুন।
-- প্র‌তি‌দিন গোসল করার সময় হাত দিয়ে স্ত‌নের চারপাশ সমান গুরুত্ব দি‌য়ে ১০ মিনিট ম্যাসাজ করুন।
-- ব্যায়াম স্তন বড় করার অন্যতম কার্যকর মাধ্যম। নারীদের বুক বা স্ত‌নের কিছু স্পেশাল ব্যায়াম আছে। যেমন- বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ বা বুকডাউন অন্যতম। নিয়মিত এসব ব্যায়াম করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে। এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক কর‌তে সাহায্য করবে।
-- প্র‌ত্যহ তিন বেলা হা‌তে হাত ঘষে- গরম করে দুই হাত স্তনের নিচে হালকা চেপে ধরে, সমানভা‌বে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। 

স্ত‌নের সাইজ বড় কর‌তে চি‌কিৎসা !
ব্রেস্ট এনলার্জিং ক্রিম, লোশন, পিল বা ওষুধ ব্যবহার করা আজ থে‌কে বন্ধ করে দিন। Jouno-Seba কারণ, এসবে সাধারণত স্তন বড় হয় না। তাছাড়া এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া‌তো রয়েছেই। এসব ব্যবহার করার ফলে ক্যান্সার পর্যন্ত হতে পারে।
এছাড়াও যা‌দের ব্রেস্ট অস্বাভা‌বিক ছোট, তা‌দের ব্রেস্ট বড় করার জন্য সার্জারী করা হয়। স্তন বড় করার জন্য 'ব্রেস্ট ইমপ্লান্ট সার্জারী' রয়েছে। ত‌বে বর্তমা‌নে বহু গ‌বেষণায় সার্জারী‌কে অনুৎসা‌হিত করা হ‌চ্ছে। তাছাড়া এ পদ্ধতিটি ব্যয়বহুল ও ঝাঁমেলাপূর্ণ।
প্র‌তি‌দিন কয়েকবার দুই হাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন। চর্বিজাতীয় খাবার বেশি খান, উপুড় হয়ে শোবেন, ব্রা ছাড়াই ঘু‌মি‌য়ে পড়ুন, ওজন বৃ‌দ্ধি করুন। আর এইসময় সঠিক মাপের স‌ঠিক ব্রা ব্যবহার করতে হবে। নইলে স্তন বু‌ড়ি‌য়ে যেতে পারে।
আশাকরি উপরের পদ্ধতি অবলম্বন করলে স্তন হবে সুস্থ্য-সুন্দর ও সুগ‌ঠিত-বড় সাই‌জের।





#breast-enlarging-way .  @স্তন বড় করার নিয়ম, #উপায়  #ব্রেস্ট বড় করার উপায়, স্তন বড় করার সহজ উপায়, #দুধ বড় করার উপায়, দুধ বড় করার প্রাকৃ‌তিক উপায়, #নিয়ম . ছোট স্তন বড় করার নিয়ম কি? প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার উপায়, #পদ্ধ‌তি . @দুধ বড় করার নিয়ম ও টিপস, #স্তন বড় ও সুগ‌ঠিত করার টিপস, JounoSeba মেয়েদের স্তন বড় করার উপায়, #ছোট স্তন বড় করার পদ্ধ‌তি কি?

No comments:

Post a Comment