মাসে কয়বার সেক্স করা উ‌চিত

আমা‌দের সমা‌জে আজও যৌনতা বিষয়ক আ‌লোচনা‌কে নে‌তিবাচক হি‌সে‌বে দেখা হয়। অথচ এই যৌনতা বা বিবা‌হিত দম্প‌তি‌দের ‌যৌন ক্রিয়ায় স‌চেতনতার জন্য অ‌নেক বিষয় জানার থা‌কে। যা স্বামী-স্ত্রীর মা‌ঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও সংসা‌রের সু‌খের খোরাক যো‌গাতে সহায়তা করে।

মাসে কয়বার সেক্স কর‌লে দম্প‌তিরা সন্তুষ্ট থা‌কে?
সম্প্র‌তি ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস একটি রিপোর্ট প্রকাশ করেছে। "সদ্য বিবাহিত দম্পতিদের বিয়ে বাঁচিয়ে রাখতে ও সংসারে সুখ-শান্তি অব্যহত রাখতে কী করা উচিত" বিষ‌য়ক এই রিপোর্টে বলা হয়েছে যে; প্র‌ত্যেক দম্প‌তি‌দের, বি‌শেষ ক‌রে স্ত্রীকে খুশি রাখতে মাসে অন্তত ১১বার সেক্স
করা উচিত।
কারণ, সমীক্ষা বলছে- সুখী দম্পতিরা মাসে অন্তত ১১বার সেক্স ক‌রে, সেই তুলনায় বিবাহিত জীবনে যে দম্পতিরা অখুশি, বি‌শেষত মহিলারা- তারা মাসে মাত্র চার থেকে পাঁচবার সেক্স করে।
রিপোর্টে বলা হয়েছে, বিয়ের প্রথম দু’বছর কেটে যাওয়ার পর দম্পতিদের জীবন খানিকটা থমকে যায়। বিয়ের পর যে যৌন উদ্দামতার সঙ্গে স্বামী-স্ত্রী যৌন আকাঙ্খা পূরণ ক‌রে, কিন্তু ক‌য়েক বছর পর সেই জোশ আর থাকে না। কিন্তু এটা একেবারেই করা উচিত নয়। দম্পতিদের মধ্যে খুনসুটি ও রোম্যান্স আগের মতোই থাকা উচিত।
সাইকোথেরাপিস্ট গ্যারি নুম্যান বলছেন, রোজকার একঘেয়ে জীবনযাপন, বিল মেটানো, সন্তানের অসুস্থতা, কম ঘুমের কারণে এমনিতেই স্বামী-স্ত্রীয়ের মেজাজ খিটখিটে হয়ে থাকে। তাই দম্পতিদের মধ্যে ঝগড়া মেটাতে যৌন মিলন ম্যাজিকের মতো কাজ করে।

No comments:

Post a Comment