যৌনতায় কা‌লো‌জিরার উপকা‌রিতা

বলা হ‌য়ে থা‌কে যে, কালোজিরা হচ্ছে মৃত্যু ছাড়া সর্বরোগের মহৌষধ। মৃত্যু ব্যতিত সকল রোগ থেকে মুক্তি পেতে কালোজিরার গু‌ণের কথা ইসলামেও রয়েছে।

কালোজিরা রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করার মাধ্যমে যে কোন জীবানুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দেহকে প্রস্তুত করে তোলে। নিয়মিত কালোজিরা খেলে স্পার্ম সংখ্যা বৃদ্ধি এবং স্পার্মের কার্যকা‌রিতা বা গুণাগুণও বৃ‌দ্ধি পায়।

কা‌লো‌জিরা অত্যন্ত উপকারী বিধায় এটাকে খাবার না বলে পথ্যই বলা যেতে পারে।


কালোজিরা বা নাইজেলাতে ১৫ টি অ্যামাইনো এসিড আছে। এছাড়াও কালোজিরাতে ২১% প্রোটিন এবং ৩৮% শর্করা রয়েছে।

এতে আরও আছে প্রচুর প‌রিমা‌নে ভিটামিন ও খনিজ পদার্থ, যা মানব দেহকে সুস্থ ও সবল রাখে।

কালোজিরায় রয়েছে অ্যান্টিমাক্রোরিয়াল এজেন্ট অর্থাৎ শরীরে রোগ জীবাণু ধ্বংসকারী উপাদান। কালোজিরা যৌন ব্যাধি ও স্নায়ুবিক দুর্বলতায় আক্রান্ত রোগীদের জন্য অতি উৎকৃষ্ট ঔষধ। তাছাড়া এটা মুদরে হায়েজ বা অধিক ঋতু স্রাব, মুদরে বাওল বা মাত্রাতিরিক্ত পেশাব প্রতিরোধক ও ক্রিমিনাশক।

কালোজিরার তেলেও ১০০টিরও বেশি স্বাস্থ্যপোযোগী উপাদান আছে। এতে আছে প্রায় ২১% আমিষ, ৩৮% শর্করা এবং ৩৫% ভেষজ তেল ও চর্বি।

কালোজিরার অন্যতম উপাদানের মধ্যে আছে নাইজেলোন, থাইমোকিনোন ও স্থায়ী তেল। এতে আরও আছে আমিষ, শর্করা ও প্রয়োজনীয় ফ্যাটি এসিডসহ নানা উপাদান। পাশাপাশি কালোজিরার তেলে আছে লিনোলিক এসিড, অলিক এসিড, ক্যালসিয়াম, পটাশিয়াম, আয়রন, জিংক, ম্যাগনেশিয়াম, সেলেনিয়াম, ভিটামিন-এ, ভিটামিন-বি, ভিটামিন-বি২, নিয়াসিন ও ভিটামিন-সি।

কালোজিরা নারী-পুরুষ উভয়ের যৌন সক্ষমতা বাড়ায়। এবং কালোজিরা সেবনে স্পার্ম সংখ্যা বৃদ্ধি পায়, ফলশ্রুতিতে পুরুষত্বহীনতা থেকে মুক্তির সমূহ সম্ভাবনা সৃষ্টি করে।

কা‌লো‌জিরা বা কা‌লি‌জিরার মধ্যে রয়েছে ফসফেট, লৌহ, ফসফরাস, কার্বো- হাইড্রেট ছাড়াও জীবাণু নাশক বিভিন্ন উপাদান সমূহ।

মা‌য়ের বু‌কের দুধ বাড়া‌তে কা‌লো‌জিরা অতুলনীয়। কালোজিরা মায়েদের বুকের দুধের প্রবাহ এবং স্থায়ীত্ব বৃদ্ধিতে সহায়তা করে।

কালোজিরা হরমোন সমৃদ্ধ। তাই পুরুষত্ব হীনতায় বা নারী পুরুষের যৌন অক্ষমতায়, নিয়মিত কালোজিরা খেলে যৌন অক্ষমতা দূর হয়।

কা‌লো‌জিরাতে রয়েছে ক্যান্সার প্রতিরোধক কেরোটিন ও শক্তিশালী হরমোন, প্রস্রাব সংক্রান্ত বিভিন্ন রোগ প্রতিরোধকারী উপাদান, পাচক এনজাইম ও অম্লনাশক উপাদান এবং অম্লরোগের প্রতিষেধক।

কালোজিরার ম‌তো এর তে‌লেও অনেক প্রাকৃতিক শক্তি আছে। এজন্য কালোজিরার তেল লিঙ্গে মাখলে সহজে বীর্যপাত হয় না এবং লিঙ্গ অনেক বেশি শক্ত হয়।

পুরুষাঙ্গ প্রতিদিন কালোজিরার তেল দিয়ে মালিশ করলে পে‌নিস শক্ত ও মোটা হতে পারে।

অ‌নে‌কেই প্রশ্ন ক‌রেন যে, লিঙ্গ মোটা ও লম্বা করার উপায় আ‌ছে কি? আসলে লিঙ্গ মোটা করা কিংবা লম্বা করার মত কোনো ব্যবস্থা এখনো পর্যন্ত তৈরি হয়নি। আপনি যদি কুপরাম‌র্শে লিঙ্গ মোটা করার জন্যে কোনো কিছু করতে চান, তাহলে সেটা বিপদও ডেকে আনতে পারে।

প্র‌তি‌দিন স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার খান। কারন প্রতিদিনের স্বাভাবিক খাবারেই যৌনক্ষমতা ধরে রাখা সম্ভব। আর কিছু খাবার আ‌ছে যা সেক্স পাওয়ার বাড়া‌তে সাহায্য ক‌রে। নিয়‌মিত এসব খাবার খাবেন। দেখ‌বেন প্রাকৃ‌তিকভা‌বেই আপনার দেহ সবল হ‌বার পাশাপা‌শি যৌনশ‌ক্তি বৃ‌দ্ধি পা‌বে।


কালোজিরা সম্পর্কে নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বানী অবিস্মরণীয়ঃ “হযরত আবূ সালামাহ (রাঃ), হযরত আবূ হুরাইরা (রাঃ) থেকে বর্ণনা করেনঃ “তোমরা এই কালোজিরা ব্যবহার করবে, কেননা এতে একমাত্র ‘সাম’ ব্যতিত সর্বরোগের শেফা রয়েছে।"  - বুখারী ও মুসলিম।

* হাদীসে উল্লে­খিত ‘সাম’ এর অর্থ মৃত্যু এবং 'শেফা' এর অর্থ আরোগ্য।

হযরত আনাস (রাঃ) বর্ণনা করেন, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন, "যখন রোগ-যন্ত্রণা খুব বেশী কষ্টদায়ক হয়, তখন এক চিমটি পরিমাণ কালোজিরা নিয়ে খাবে অতঃপর পানি ও মধু সেবন করবে।" – মুজামুল আওসাতঃ তাবরানী।






#কা‌লি‌জিরা, #সেক্স পাওয়ার, #যৌনতা, #কা‌লো‌জিরা, #স্বাস্থ্য, #উপকা‌রিতা, কালোজিরার গু‌ণ

No comments:

Post a Comment