সহবা‌সের আগে নারী পুরু‌ষের অবশ্য করণীয়

স্কুল পড়ুয়া জীব‌নে ছু‌টির যে আকাঙ্খা ও প্রা‌প্তির যে জ‌য়োল্লাস তা কখনই ভোলার নয়। তেম‌নি সে‌ক্সের চা‌হিদাও মানু‌ষের বহু আকা‌ঙ্খিত ও প্রা‌প্তি‌তে অসাধারণ সুখ ও শা‌ন্তির আ‌বেশ সৃ‌ষ্টি ক‌রে। মানুষ বি‌য়ের মাধ্য‌মে সে‌ক্স ও সম্পর্ক করার লাই‌সেন্স পায়। জে‌নে-বু‌ঝেই হোক আর না জে‌নে-বু‌ঝেই হোক; স্বামী-স্ত্রী সেক্স ক‌রে। 

বে‌শির ভাগ দম্প‌তিই সে‌ক্সের ভা‌লো-মন্দ বো‌ঝে না বা সফল সেক্স সম্প‌র্কে জ্ঞান রা‌খে না। ত‌বে যৌন ক্রিয়া বা সে‌ক্সের জন্য প্রধান ভূ‌মিকা পুরু‌ষের। তাই পুরুষ‌কেই সফল সে‌ক্সের গুরু দা‌য়িত্ব নি‌জের কাঁধে তু‌লে নি‌তে হয়। এজন্য প্র‌য়োজন হ‌লো সেক্স করা নি‌য়ে পুরুষ‌দের য‌থেষ্ট জ্ঞান রাখা। কারণ যেমন-তেমন সেক্স ক‌রে যৌন ক্ষুধা সাম‌য়িক মেটে কিন্তু সফল সে‌ক্সের যে আনন্দ ও শা‌ন্তি তা ব‌ঞ্চিতই থা‌কে। সফল সে‌ক্সের প্রভাব সুদূরপ্রসা‌রী। সফল সে‌ক্সের ফলাফল প্রত্যক্ষ ও প‌রোক্ষভা‌বে দেহ-মন‌কে উৎফুল্ল রা‌খে। যা দৈন‌ন্দিন বি‌ভিন্ন কর্মকা‌ন্ডে আ‌লোকজ্জ্বল হ‌য়ে ধরা দেয়। এজন্য সে‌ক্সের পূ‌র্বেই নারী ও পুরু‌ষের উ‌চিত কিছু
করণীয় বা কর্তব্য পালন করা। যৌন তৃষ্ণা মেটা‌নোর আ‌গে য‌দি এসব করা হয়, ত‌বে দম্প‌তির স্বাস্থ্য, সংসার-জীবন ও যৌন-জীবন সু‌খে-শা‌ন্তি‌তে ভ‌রে উঠ‌বে। স্বামী-স্ত্রী দুজ‌নেই সেক্সের প্রকৃত স্বাদ উপ‌ভোগ কর‌তে পার‌বে। নি‌ম্নে সে‌ক্সের আ‌গে নারী ও পুরু‌ষের করণীয় বা কর্তব্য সমূহ দেয়া হ‌লোঃ

১। স্বামীর কর্তব্য হলো, স্ত্রীকে প্রিয়তমা জ্ঞান ক‌রে বা সত্যিকারের স্ত্রী জ্ঞানে নিজের তৃপ্তির সা‌থে সা‌থে তারও দৈহিক ও মানসিক তৃপ্তি আনয়ন করা। শুধুমাত্র নিজের কামনা-বাসনা‌ পূর্ণ করাই সহবা‌সের একমাত্র লক্ষ্য হওয়া উচিত নয়।
২। একথা মনে রাখতে হবে যে, নি‌জের খেয়াল খুশি ম‌তো যখন তখন নারীকে ভো‌গের বস্তু বানা‌নো যা‌বে না। অযা‌চিত বল প্রয়োগ করা এ‌কেবা‌রেই অনু‌চিত।
৩। সেক্সের আ‌গে চুম্বন, লেহন, আলিঙ্গন, আচর কাটা ইত্যাদির মাধ্য‌মে নানাভাবে নারীর মনে প‌রিপূর্ণ যৌনতা জাগিয়ে তারপর তার সঙ্গে সে‌ক্সে উদ্যত হওয়া প্রতিটি পুরুষের কর্তব্য।
৪। স্ত্রী যতক্ষণ পর্যন্ত পূর্ণ উ‌ত্তে‌জিত হ‌বে না; ত‌তোক্ষণ পর্যন্ত তার সঙ্গে কখনই সেক্সে লিপ্ত হওয়া উচিত নয়।
৫। স্ত্রী বরাবরই নিজের যৌন উত্তেজনাকে মুখে প্রকাশ করে না। তবে স্বামীর উ‌চিত সেটা লক্ষণ দেখে বুঝে নেয়া।
৬। স্ত্রীর কর্তব্য হ‌লো সব সময় স্বামীর প্রতি শ্রদ্ধা ও ভালবাসার ভাবে ভ‌রিয়ে তোলা।
৭। অ‌নিচ্ছাকৃত সহবা‌সের কার‌ণে স্বামীকে কখনোই ঘৃণা করা বা কটু-কথা বলা উচিত নয়। সহবাসের অনিচ্ছা থাকলে তা স্বামীকে বুঝিয়ে বলা উচিত। ঘৃণা বা বিরক্তিসূচক ভাব করা কখনোই উচিত নয়। এতে স্বামীর মনে দুঃখ, কষ্ট ও বিরক্তিভাব জাগতে পারে।
৮। নারীর কর্তব্য হ‌বে স্বামীর চুম্বন, লেহন ও আলিঙ্গনের প্রতিদান দেওয়া।
৯। স্ত্রীর প‌রিপূর্ণ সেক্স উ‌ত্তেজনা জাগলে স্বামীকে সরাস‌রি না বল‌তে পার‌লেও কৌশলে তা বুঝিয়ে দেওয়া উচিত।
১০। নারীর উত্তেজনা ধীরে ধীরে আসে, আবার তা ধীরে ধীরে তৃপ্ত হয়। পুরুষের উত্তেজনা আসে আবার শেষও হয় জানা বুঝার মাধ্য‌মেই। তাই নারীর পূর্ণ যৌন আকাঙ্খা না জাগিয়ে সহবা‌সে মিলিত হলে নারী প‌রিপূর্ণ তৃপ্তি পেতে পারে না। তাই কখনই এটা করা যা‌বে না। এতে রমণীর প‌রিতৃপ্তি ঘ‌টে না। ফ‌লে সে পরকীয়ায় আষক্ত হ‌তে পারে। এছাড়াও যৌন জীবন তথা দাম্পত্য জীবনে নে‌মে আ‌সে নানান বিপর্যয়।
নর-নারীর জীব‌নে যৌনতা যেমন আ‌শির্বাদ হ‌য়ে আ‌সে; তেম‌নি যৌনতার স‌ঠিক ব্যবহা‌রের অভা‌বে জীব‌নে নে‌মে আ‌সে বিতৃষ্ণা। তাই সবার উ‌চিত যৌনতা‌র আ‌দেশ-নি‌ষেধ ও নিয়ম-কানুন মে‌নে যৌনতা‌কে স‌ঠিক প‌থে চা‌লিত করা।
#মিলনের আ‌গে প‌রে ছে‌লে মে‌য়ে‌দের কি করা উ‌চিত । @সম্ভোগের আগে স্বামী স্ত্রীর কর্তব্য, সহবা‌সে স্ত্রীর কর্তব্য, সে‌ক্সের আগে স্বামীর করনীয়, যৌন মিল‌নের আগে স্বামীর কর্তব্য, sohobaser age nari puruser koronio, সে‌ক্সের আগে পুরু‌ষের করণীয়, যৌন চা‌হিদা, কামভাব জাগলে, সে‌ক্সের আ‌গে ছে‌লে-মে‌য়ে‌দের করণীয়, milon,

No comments:

Post a Comment