সে‌ক্সের পূর্ণ আনন্দ ও প্রশা‌ন্তি পে‌তে চার‌টি নিয়ম

সেক্সকে আনন্দঘন ও উপ‌ভোগ্য করতে চারটি নিয়ম মেনে চলতে হ‌বে। ত‌বে আপনার শারী‌রিক সম্পর্ক বা সেক্স শা‌ন্তিময় ও মধুর হতে পারে। আপনি যদি এই নিয়মগুলিকে ঠিক ভাবে মেনে পার্টনারের সঙ্গে শারীরিক ভাবে মিলিত হন তাহলে প্রকৃত অর্থে সহবাসের আনন্দ লাভ করতে পারেন।
'দ্য ফোর সিক্রেটস অফ আমাজিং সেক্স' এ গ্রন্থে লেখক জর্জিয়া ফস্টার এবং বেভারলি এনি ফস্টার ‌সে‌ক্সের চারটি নিয়মের কথা বলেছেন। তাদের মতে সে‌ক্সের পূ‌র্বে শরীরের তুলনায় মানসিক ভাবে প্রস্তুতি নেয়াটা জরুরি। মানসিক ভাবে আপনি যদি সে‌ক্সের জন্য তৈরি থাকেন তাহলেই সে‌ক্সের চরম সুখ লাভ করতে পারবেন।


১। সিডাকশান
বেশীরভাগ মানুষই মনে করে সে‌ক্সের পূর্বে নিজেদের সেক্স উত্তেজনা বাড়াতে হবে। না সেটা একেবারেই ভুল ধারণা। আগে মনে প্রাণে যৌন চেতনা জাগান। সেক্স করার পূ‌র্বে মানসিক ভাবে প্রস্তুতি নিন। আপনি কখনই ভাববেন না আপনার পার্টনারের সেক্স উত্তেজনা নিমেষেই বেড়ে যাবে। মানসিক ভাবে অনুভব করার পরেই এটা বাড়ানো সম্ভব।

২। সেনসেশান
সেক্স করার ক্ষেত্রে 'সিক্স সেনস' একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। সেক্ষেত্রে আপনি এবং আপনার পার্টনার উভয়েরই ষষ্ঠ ইন্দ্রিয়কে জাগ্রত করতে হবে। কারণ, সে‌ক্সের সময় প্রচুর এনার্জীর প্রয়োজন হয়। তাই এনার্জী লাভের জন্য ষষ্ট ইন্দ্রিয়কে জাগানো জরুরি।

৩। সারেন্ডার
চরম তৃ‌প্তিলা‌ভের তৃতীয় নাম্বার চাবিকাঠিটা হল নিরাপত্তা। সে‌ক্সের সময় আপনি যদি নিশ্চিন্তে আপনার পার্টনারের কাছে নিজেকে সপে দিতে পারেন; তাহলেই আপনার সেক্স সফল হবে। এর জন্য পার্টনারের কাছে আপনি যে নিরাপদ রয়েছেন, সেই মানসিক ভাবনাটা থাকা জরুরি।

৪। রিফ্লেকশান
আপনি যদি প্রথম তিনটি নিয়ম নির্ভলভা‌বে পালন করেন, তাহলে আপনি আপনার অভিজ্ঞতাতেই এর প্রতিবিম্বটা খুঁজে পাবেন। পুনরায় সেক্স করার আগ্রহ আপনার মনে জাগবেই।

No comments:

Post a Comment