সেক্স বাড়া‌নোর ওষুধ নি‌য়ে জরুরী কিছু কথা

আমা‌দের দে‌শে যৌনতার বিশৃঙ্খলার সু‌যো‌গে বয়স‌ন্ধিকাল পে‌রো‌নোর পূ‌র্বেই অ‌বৈধ যৌনতার প‌থে পা বাড়া‌তে হয়। অবশ্য এ‌তে সমাজ, রাষ্ট্র এমন‌কি প‌রিবা‌রেরও দায়বদ্ধতা র‌য়ে‌ছে। যার ফ‌লে দেখা দেয় বি‌ভিন্ন ধর‌ণের যৌন সমস্যা। আর তা থে‌কে প‌রিত্রা‌নের জন্য বে‌ছে নেয়া হয় বস্তা পঁচা ও চটকাদার বিজ্ঞাপনযুক্ত নানান ওষুধ। যা সাম‌য়িকভা‌বে যৌন সমস্যা‌কে প্রশ‌মিত কর‌লেও; দীর্ঘস্থায়ী ক্ষ‌তির সম্মুখীন ক‌রে। এসব সমস্যা মে‌য়ে‌দের তুলনায় ছে‌লে‌দেরই বে‌শি দেখা যায়। যার ম‌ধ্যে অন্যতম হ‌লো, দ্রুত বীর্যপাত, লি‌ঙ্গের সাইজ, যৌন উ‌ত্তেজনা হ্রাস, তরল বীর্য ইত্যা‌দি।

আপনারা যারা অ‌ন্যের প্র‌রোচনায় বা চটকাদার বিজ্ঞাপন দে‌খে, সহবাসের পূর্বে কিংবা শখের বসে যৌন শক্তি বাড়ানো ওষুধ;
যেমন: ভায়াগ্রা, ইয়াবা, সালসা, হালুয়া, ইন্ডিয়ান ট্যাবলেট সেবন করেন তাদের জন্য দু:সংবাদ হ‌লো সেক্স বাড়ানো জন্য যৌন শক্তি বর্ধক ট্যাবলেট খাবেন না, এই ঔষধ পুরুষকে ধ্বজভংগ রোগের দিকে ঠেলে দেয়। অ‌নেক সময় মানুষকে মৃত্যুর সম্মুখীন হ‌তে হয়।

অত্য‌ধিক হস্ত‌মৈথু‌নের ফ‌লে লিঙ্গ শি‌থিল হ‌য়ে যায়, বীর্য পাতলা হয়, স্ত্রী সংস্প‌র্শে বা কোন উ‌ত্তেজনাকর প‌রি‌স্থি‌তি‌তে এম‌নি‌তেই বীর্যপাত হয়, যৌন উ‌ত্তেজনা ক‌মে যায়, সেক্স করার সময় দ্রত বীর্যপাত হয়। এসব সমস্যার শিকার হ‌য়ে কিছু মুনাফা‌লোভী ও অসাধু হাতুরী ডাক্তার, হেকীম, ক‌বিরাজ আর ইন্টার‌নে‌টে হাজা‌রো সেক্স সমাধা‌নের সস্তা আ‌র্টি‌কেল প‌ড়ে নি‌জে‌কে খুব বে‌শি যৌন সমস্যায় আক্রান্ত হি‌সে‌বে আ‌বিষ্কার ক‌রি। তা‌দের কথায় বা চি‌কিৎসায় চি‌ন্তিত হ‌য়ে সমস্যাকে আরও বাড়ি‌য়ে তু‌লি। ফ‌লে ছোট খা‌টো সমস্যাগু‌লো নি‌য়ে চিন্তিত হ‌য়ে মানহীন চি‌কিৎসার আশ্রয় নেই। যতক্ষণ ওষু‌ধের কার্যকারীতা থা‌কে ত‌তো‌দিন যৌন সু‌খেই দিন কা‌টে। কিন্তু এসব ওষুধ সেব‌নের কার‌ণে যে সমস্যা আরও বাড়‌ছে বা ক্ষতির স্থায়ীত্ব টেকসই হ‌চ্ছে তা কখনো ভা‌বি না।

অ‌নে‌কেরই লিঙ্গ বাঁকা, লি‌ঙ্গের গোড়া চিকন-আগা মোটা, লি‌ঙ্গের সাইজ ছোট প্রভৃ‌তি সমস্যার কথা শোনা যায়। এজন্যও চি‌কিৎসাও গ্রহন ক‌রি। কিন্তু এটা যে বড় কোন সমস্যা নয়, তা আমরা জা‌নি না বা জান‌লেও ভুল জা‌নি। আস‌লে লিঙ্গ বাঁকা, লি‌ঙ্গের সাইজ ছোট এসব কোন ব্যাপার না। ত‌বে লিঙ্গ অত্য‌ধিক বাঁকা, লি‌ঙ্গের গোড়া চিকন-আগা মোটা, লি‌ঙ্গের সাইজ খুবই ছোট ! এসব ক্ষে‌ত্রে সমস্যা হ‌তে পা‌রে। আর এসব সমস্যা হ‌লে ভা‌লো চি‌কিৎস‌কেরা প্রাথ‌মিক ওষুধ প্র‌য়ো‌গের পর স্বাভা‌বিক না হ‌লে শেষ পর্যা‌য়ে সার্জারীর পরামর্শ দেন। যা অত্যন্ত ব্যয়বহুল।

যৌন শক্তি বাড়ানোর জন্য কোন ঔষধ সেবনের প্রয়োজন নাই। গবেষনায় দেখা যায় যে, পুরুষের পুষ্টিকর খাদ্য খাওয়ার মাধ্যমে যৌন শক্তি পেয়ে থাকে। এক্ষেত্রে গোশত, গাভীর খাঁটি দুধ, ডিম, খেজুর, ভেজালহীন শাক-স‌ব্জি ও ফলমুলের ভূমিকা অসাধারন। ত‌বে যৌন শক্তি বাড়ানোর ক্ষেত্রে কিছু ওষুধ গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে। এজন্য অবশ্যই অভিজ্ঞ ও রেজিষ্টার্ড চি‌কিৎসকের চি‌কিৎসা নিতে হবে। মনে রাখবেন, কারও কথায় বা রাস্তা ও ফুটপাত থেকে যৌন শক্তি বর্ধক ওষুধ কেনা থেকে বিরত থাকুন। 

যৌন শক্তি বাড়ানোর কোন মন্ত্র আছে বলে বিজ্ঞান বিশ্বাস করে না। যারা তন্ত্র-মন্ত্র ওষুধ সেবন ক‌রে যৌন মিলন বা সহবাসের পরামর্শ দেয়; তারা আপনার সাথে প্রতারণা করে মাত্র। তাই যে কোন চিকিৎসা বা পরামর্শের জন্য রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শ নিন, সুস্থ্য থাকুন। স‌র্বোপ‌রি নি‌জে‌কে দু:শ্চিন্তা মুক্ত রাখুন আর সত্য ও ন্যা‌য়ের প‌থে চলুন।


#সেক্স #ঔষধ #সহবাস #চি‌কিৎসা #বৃ‌দ্ধি

No comments:

Post a Comment