যৌনাঙ্গ বা দেহের বি‌ভিন্ন জায়গার লোম দূর করুন সহ‌জেই

চি‌নি দি‌য়ে তৈ‌রি এই পদ্ধতি পায়ে, হাতে, বগলে কিংবা গোপনাঙ্গেও ব্যবহার করতে পারেন। মেয়েদের দেহের অবাঞ্ছিত লোম দূর করতে বাজারে অনেক ধরণের বিউটি প্রোডাক্ট এবং প্রযুক্তিপণ্য পাওয়া যায়। ঘরে নিজে নিজে এসব ব্যবহার করাও ঝামেলার বিষয়। আর পার্লারে গেলে খরচের ঝক্কি। কিন্তু একটি প্রাচীন পদ্ধতির আধুনিক প্রয়োগের মাধ্যমে খুব সহজেই এই লোম দূর করা সম্ভব।

উপকরণ সমূহঃ
এই পদ্ধতির উপকরণগুলো আপনার
রান্নাঘরেই আছে। তাদের মধ্যে প্রধান হলো চিনি। এছাড়া লেবুর রস, পা‌নি ও এক‌টি পাত্র। যা আপনাকে পশমের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। প্রাচীনকালে বেশিরভাগ নারীরা চিনিকেই বেছে নিতেন অবাঞ্ছিত লোম দূর করার জন্য।

কী করতে হবেঃ
২ কাপ চিনি নিন। ১ কাপ লেবুর রস। দু’কাপ পানি। চিনির মধ্যে লেবুর রস মিশিয়ে নিন। ভালো করে মেশানোর পর একটি পাত্রে পানি ঢেলে মিশ্রণটি ভালো করে কিছুক্ষণ নাড়িয়ে নিন। মিশ্রণটিকে হালকা ফুটিয়ে নিন। ফুটে উঠলে নামিয়ে ঠাণ্ডা করতে দিন।

ব্যবহার পদ্ধ‌তিঃ
তুলো দিয়ে দেহের লোমযুক্ত অংশে মিশ্রণটি লাগান। তবে খেয়াল রাখবেন যে দিকে লোমের গ্রোথ, তার উল্টোদিক বরাবর লাগাতে হবে। এরপর কিছুক্ষণ রেখে, শুকিয়ে গেলে হালকা হাতে তুলে নিন। তোলার সময় শুকনো কাপড় ব্যবহার করুন। এই মিশ্রণ নিয়মিত ব্যবহার করলে, হেয়ার গ্রোথও ধীরে ধীরে কমতে থাকবে ৷ সঙ্গে ত্বকে আসবে উজ্জ্বলতা।

No comments:

Post a Comment