নারীর বীর্যপাত কি পুরু‌ষের ম‌তো ?

নারীর বীর্যপাত (Female Ejaculation) নি‌য়ে যৌন স‌চেতন নারী পুরুষ‌দের মা‌ঝে ব্যাপক কৌতূহল বা ভুল ধারণা দেখা যায়।

পুরুষ‌দের ম‌তো নারী‌দেরও কী বীর্যপাত হয়? বা নারী‌ বীর্য কি পুরুষ‌ বী‌র্যের ম‌তো? এই জাতীয় প্র‌শ্নের স‌ঠিক উত্তর জানার জন্য, যৌন ক্রিয়া বা যৌন উ‌ত্তেজনার সময় যে তরল ও পি‌চ্ছিল পদার্থ বের হয়; সেই বিষ‌য়ে জানা জরুরী। এটা ধর্মীয় ও বৈজ্ঞা‌নিকভা‌বে স্বীকৃত যে, নর-নারীর যৌনাঙ্গ দি‌য়ে শুধুমাত্র বীর্য বের হয় না। বীর্য জাতীয় মযী ও অদী বের হয়।

০১।। যৌন উত্তেজনার সময় বিনা বেগে যৌনাঙ্গ দিয়ে সাদা পিচ্ছিল আঠালো যে পানি বের হয়, তাকেই 'মযী' বলে। কখনো বিনা অনুভুতিতেও এই মযী জাতীয় পানি বের হয়। এই মযী সম্বন্ধে রাসূল (সাঃ)-কে জিজ্ঞেস করা হলে তিনি বলেছেন, "এর জন্য ওযুই যথেষ্ট।" (মুসলিমঃ ৬০৩)।

"মযী কাপড়ে লাগলে যেখানে লাগবে সেখানে এক আঁজলা (দুই হাতের তালু) পানি দিয়ে ধুয়ে নিতে হবে।" (তিরমিযীঃ ১১০)।
"মযী বের হলে পুরুষাঙ্গ বা লিঙ্গটাও ভাল করে ধুয়ে নিতে হবে।" (মুসলিমঃ ৬০২)।

০২।। কোন কোন সময় প্রস্রাবের পূর্বে কিংবা পরে, যৌনাঙ্গ দি‌য়ে যে গাঢ় সাদা পানি বের হয় তাকে অদী বলে।
অদী সম্পর্কে আয়িশা (রাঃ) বলেছেনঃ
'প্রস্রাবের পর অদী বের হলে লিঙ্গ ও অন্ডকোষ দু'টি ধুতে হবে এবং ওযু করতে হবে। গোসল করতে হবে না।'

ইবনু 'আব্বাস (রাঃ)' ও তাই বলেছেন। (বায়হাকীঃ ১ম খন্ড; পৃষ্ঠাঃ ১১৫ ও ইবনুল মুনযির, ফিকহুস সুন্নাহঃ ১ম খন্ড; পৃষ্ঠাঃ ২৬; বরাতে আইনী তুহফা সলাতে মুস্তফাঃ ১ম খন্ড; পৃষ্ঠাঃ ২০-২১)।

০৩।। উত্তেজনার চূড়ান্ত পর্যায়ে দ্রুত বে‌গে যে তরল পদার্থ যৌনাঙ্গ দিয়ে বের হয় তাকে মনী বা বীর্য বলে। বীর্য যে কোনভা‌বে 'সবেগে' বের হলে বা বীর্যপাত বা বীর্যস্খলন হলেই গোসল ফরয হয়ে যায় বা যাবে। (তিরমিযীঃ ১০৯)।

উপ‌রের বিষয়গু‌লো থে‌কে প্র‌তিয়মান হয় যে, সে‌ক্সের সময় বা সেক্স ছাড়াও বীর্যের পাশাপা‌শি মযী ও অদী বের হয়। এই মযী ও অদী‌তে শুক্রাণুর অ‌স্তিত্ব নেই বল‌লেই চ‌লে। অবশ্য অদী‌তে শুক্রাণুর অ‌স্তিত্ব থাকার সম্ভাবনা উ‌ড়ি‌য়ে দেয়া যায় না। ত‌বে তা নিতান্তই ব্য‌তিক্রম।

বোঝার সু‌বিধা‌র্থে উপ‌রে শুধু পুরু‌ষের দিক‌টি আ‌লো‌চিত হ‌য়ে‌ছে। প্রকৃতপ‌ক্ষে নারীদের বেলায়ও উপ‌রের নিয়ম প্রযোজ্য হবে। পুরুষ‌দের ম‌তো নারীদেরও মযী ও অদী বের হয়। কিন্তু সহবাস করলে সাধারনতঃ নারীদের বীর্যপাত হয় না। কামভাব জাগলে নারীদের মযী বের হয়- যার জন্য যোনী পথ পিচ্ছিল হয়ে যায়। যা পুরু‌ষেরও হ‌য়ে থা‌কে। মনী বা বীর্য নির্গত হয় মেরুদন্ড ও বক্ষপাজরের মধ্য থেকে; যা শুধুমাত্র পুরুষের প্রজনন তন্ত্র দিয়ে নির্গত হয়। তাই বলা যায়, নারীর বীর্য বলে কোন কিছু নেই। নারীর কখনো বীর্য নির্গত হয়না। যা বের হয় তা হ‌চ্ছে মযী বা অদী। নারীর বীর্যপাত সম্পর্কিত তথ্য গুজব। নারীর বীর্যপাত একটি অমূলক ধারণা যার কোনো বায়োলজিক্যাল ভিত্তিও নেই।

তবে, যেহেতু নারীর যৌনাঙ্গ এবং মুত্রথলি খুব কাছাকছি অবস্থিত এবং মিলনকালে মুত্রথলিতে যথেষ্ট চাপ পড়ে। তাই যৌন মিলনে চরমপুলক বা পুর্ন তৃপ্তির শেষের দিকে সামান্য পরিমান প্রস্রাব বা কখনও সাদা স্রাব বেরিয়ে যেতে পারে; যাকে অ‌নে‌কেই অজ্ঞতাবশত বীর্য বলে ধরে নেয়।

নারীর বীর্যপাতের তথ্যটি সম্পূর্ণ মিথ্যাও নয়। কারণ পুরুষ‌দের যৌনাঙ্গ দি‌য়ে তরল পদার্থ বের হ‌লেই তা‌কে বীর্য ব‌লে ধ‌রে নেয়া হয়! তাই যৌনমিলনকালে নারী‌দের যৌনাঙ্গ দি‌য়ে যে তরল পদার্থ বের হয় সেটাই নারীদের বীর্য! নারীদের বীর্য পুরুষদের মতো নয়। পুরুষদের বীর্য হচ্ছে গাঢ় বা ঘন পাতলা। কিন্তু নারীদের পানির মতো তরল। যৌন বিজ্ঞানীরা এটাকে মিউকাস বলে। আর নারীদের এই ক‌থিত বী‌র্যের ব‌হি:প্রকাশ হ‌লো চরম পুলক বা শীর্ষপুলক।

নারীর যোনীদ্বা‌রের দুইপাশে বিশেষ গ্রন্থি আছে । যৌন উত্তেজনার সময় এই গ্রন্থি থেকে পিচ্ছিল তরল রস বের হয়, যা যোনীকে ভিজিয়ে পিচ্ছিল করে দেয়, এর ফলে পুরুষাঙ্গ যোনীর গভীরে প্রবেশ করা‌তে সুবিধা হয়। ত‌বে সব সময় এই রস নিঃসৃত নাও হ‌তে পা‌রে। যখন যৌন উত্তেজনা প্রবল হয়; তখন 'বার্থোলিন গ্রন্থি' এই রস সৃষ্টি করে। যা‌কে নারীর শীর্ষপুলক বা চরমপুলক বলা হ‌য়ে থা‌কে।

মিলনের ইচ্ছা জাগ‌লে বা যৌন মিলনকালীন; বিশেষকরে পুরুষাঙ্গ সঞ্চাল‌নের ফলে নারীর চরম পুলক হয়ে থাকে। এ সময় যোনী নালীর প্রায় দু'ইঞ্চি গভীরে এবং উপরের পর্দার অংশের আনন্দ স্থানটির প‌রিবর্তন ঘ‌টে। নারী সঠিকভাবে উত্তেজিত হলে স্থানটি ফুলে ওঠে, শক্ত হয়, যোনীর অন্যান্য অংশ থেকে বিশেষভাবে আলাদা হয় এবং অনেক নারীর দেহে চরম যৌনপুলক এনে দেয়। চরম পুলক অনুভবকালে নারীরা একটা স্বচ্ছ তরল পদার্থ নিঃসৃত হওয়ার অভিজ্ঞতা পেতে পারেন, যেটা প্রস্রাব থেকে আলাদা, যোনীর পিচ্ছিল পদার্থ থেকে আলাদা এবং একটা অভ্যন্তরীণ বীর্যপাতের সমমানের হয়ে থাকে।

 

 

 

jounoseba আরও খোঁজা হ‌য়ে‌ছে ; @ নারীর বীর্যপাত, Female_ejaculation . পুরুষের মতো কি নারীর যোনি থেকেও বীর্যপাত ঘটে ? নারীর কী বীর্যপাত পুরুষের মতো?? মে‌য়েদের কি বীর্যপাত হয়, মেয়েদের বীর্যপাত, narider birjopat, ম নারীর কি পুরুষের মতো বীর্যপাত হয় ? mohilader birjopat, নারীর কি পুরুষের মতো বীর্যপাত হয় ? নারীর কি বীর্যপাত হয়? বীর্যপাত কি নারী পুরুষ উভয়েরই হয়? বীর্যপাত কাদের হয়। birjopater karon, অ‌দি কি ? okal birjopat, পুরুষের বীর্যপাত, birjopat druto, কখন বীর্যপাত হয়। যোনি ... নারীর বীর্যপাত (ভিডিওসহ দেখুন) | druto birjopat, মনী বা বীর্যঃ শিঘ্রপতন, মহিলাদের বীর্য, পুরুষের মতো কি নারীর বীর্যপাত হয় ? মহিলাদের গোপন সমস্যা, নারীদের গোপন সমস্যা, নারীদের বীর্যপাত কি হয় ? meyader birjopat, ম‌যি কি?  okal birjopat kano hoy, মহিলাদের বীর্যপাত, বীর্যপাত কেন হয়? মেয়েদের গোপন সমস্যা, problem, ও‌দি কি? meyader gopon somossa, স্বামীর আগে স্ত্রীর বীর্যপাত,

No comments:

Post a Comment