বীর্যপাত কি ? বা বীর্যস্খলন কা‌কে ব‌লে ?

যৌনতার প্রধান নিয়ামক হ‌চ্ছে বীর্য। আর এই বীর্য যখন নানান উপা‌য়ে বের করা হয় বা বের হয়; তখন তা‌কে বীর্যপাত বা বীর্যস্খলন বলা হয়। পুরু‌ষের বীর্যপাত বি‌ভিন্নভা‌বে হ‌য়ে থা‌কে। ত‌বে প্রধানত সেক্স বা যৌন মিলন ক‌রেই বীর্যপাত বে‌শি করা হয়। এছাড়াও হস্ত‌মৈথুনের মাধ্য‌মেও বীর্যপাত ঘটা‌নো যায়। আবার স্ব‌প্নেও বীর্য বের হয়; তখন সেটা স্বপ্নদোষ। কখনও কখনও সামান্য উ‌ত্তেজনাতেও আপনা আপ‌নিই বীর্যপাত ঘ‌টে।

বীর্যপাত বা বীর্যস্খলনকে ইংরেজি বলা হয় Ejaculation । বীর্যপাত হলো পুরুষ মানুষের শীর্ষপুলক বা চরম যৌনানন্দ। যৌন উ‌ত্তেজনা যখন চরম অবস্থায় পৌ‌ছায় অর্থাৎ যৌন উ‌ত্তেজনার শেষ পর্যা‌য়ের সময় লিঙ্গ থেকে বীর্য নির্গত হয়।

যৌন মিলন, হস্তমৈথুন বা যে কোনভা‌বে উ‌ত্তেজনার সময় যখন পুরুষাঙ্গ বা লিঙ্গ যৌন উত্তেজনায় সোজা হয় এবং যৌন উত্তেজনার চরম পর্যায়ে লিঙ্গ থেকে বীর্য নির্গত হয়; এই বীর্য নির্গত হওয়ার ঘটনাকেই বলা হয় "বীর্যপাত" বা "'বীর্যস্খলন"। বীর্যপাতের মাধ্যমেই পুরুষের শীর্ষপুলক বা চরমানন্দ লাভ হয়। যৌন মিলনকা‌লে বীর্যপাত ছাড়া পুরু‌ষের যৌনানন্দ কখনই প‌রিপূর্ণভা‌বে সম্ভব নয়। নারীর যৌন আনন্দে বীর্যপাত কোন প্রভাব সৃ‌ষ্টি ক‌রে না কিন্তু শীর্ষপুলক বা চরমানন্দ ঘ‌টে, ত‌বে কোনরূপ বীর্যপাত হয় না।



@ বীর্যপাত ঘটার কারণ ... যৌনসঙ্গমে বীর্যপাত কি ? বীর্যস্খলন কেন হয় ? রেত:পাত কি ? বীর্যপাত কেন হয় ? বীর্যস্খলন কি ? সেক্সে বীর্যপাত কেন হয় ? বীর্যপাত কিভা‌বে হয় ... সহবাসে বীর্যপাত

No comments:

Post a Comment