বীর্য বে‌শিক্ষণ ধরে রাখার উপায়

সেক্স করার সময় ৮-১০মিনিটের মাথায় বীর্যপাত হয়, সেটি সম্পূর্ণ স্বাভাবিক। একে কখনোই দ্রুত বীর্যপাত বলা যাবে না। এমনকি ৫-৭ মিনিটও স্বাভাবিক। আপনি তখনি আপনার বীর্যপাত নিয়ে চিন্তা করবেন যখন আপনার তার থেকেও কম অর্থাৎ ১-৪ মিনিটেই বীর্য বের হয়ে যাবে। কেবল তখনি আপনি বলতে পারবেন যে, আপনার দ্রুত বীর্যপাত সমস্যা।

দাম্পত্য জীবনে অসুখী পুরুষের আজকাল অভাব নাই। বর্তমানে অনেক পুরুষ যৌন মিলনে স্থায়ী করতে পারেন না। বহু কারণ থাকতে পারে এর পিছনে। মান‌সিক কারণ যার ম‌ধ্যে প্রধান। যৌন মিলন নিয়ে যারা মানসিকভাবে দুর্বলতায় ভুগেন তাদের জন্য আজ কিছু গুরুত্বপূর্ণ টিপস থাক‌ছে। আশাকরি আপনার যৌনজীবনের জন্য টিপসগুলো কা‌জে লাগ‌বেই।

প্রথম প্রথম সব মানুষের ক্ষেত্রেই অনভিজ্ঞতা, লজ্জা, নিজের উত্তেজনাকে নিয়ন্ত্রণ করতে না পারা ইত্যাদির কারণে এমনটা হতে পারে। চিন্তার কিছু নেই। সময় নিন, তাড়াহুড়া করে মিলিত হবেন না। এই মুহূর্তে আপনার চিকিৎসকের কাছে যাবার প্রয়োজন নেই। বিভিন্ন বিজ্ঞাপন দেখে বিভ্রান্ত হবেন না। আপনার যে সমস্যা, সেটা খুবই স্বাভাবিক।

বীর্য বেশিক্ষণ ধরে রাখার উপায়

যাদের দ্রুত বীর্য বের হয়ে যায় তারা কি করবেন? আপনার ওয়াইফ আপনার পেনিসে চু‌মো দি‌চ্ছে, আর তখনই বীর্য বের হয়ে গেল- কিছু করার আগেই। অথবা আপনার পেনিসকে আদর কর‌ছে, সাথে সাথেই বীর্য বের হয়ে গেল। অথবা আপনার পার্টনার হয়তো উত্তেজক কিছু করল, তখনি বীর্য বের হয়ে গেল। আবার দেখা গেল, পে‌নিস যো‌নি‌তে ঢু‌কি‌য়ে‌ছেন মাত্র- তখনোই বীর্য আউট। এগুলো হল সমস্যা।

ধরুণ আপনি অনেকদিন সেক্স করেন না। আপনার পার্টনারের সাথে অনেকদিন পর সেক্স করতে গিয়ে উত্তেজনায় দ্রুত বের হয়ে আসলো স্পার্ম । এটি স্বাভাবিক, এতে ঘাবড়ানোর কিছু নেই। এটি আপনার সমস্যা বা অক্ষমতা নয়।

যাদের দ্রুত বীর্য বের হয়ে যায়, তারা কি কি করতে পারেন …

* দেহটাকে পার্টনারের শরীরের উপরে সমান্তরালে রাখার চেষ্টা করুন। শরীরের পুরো ভার আপনার পার্টনারের উপর দিয়ে দিন। ওই অবস্থাতেই খুব রিলাক্সভাবে আপ ডাউন করুন। মনে রাখবেন, যদি নি‌জের শরীরে ভর দি‌য়ে আপ ডাউন করতে যান তবেই কিন্তু বীর্য আউট হয়ে যাবে।

* হাতের ওপর জোর বাড়াতে হ‌বে। অনেক সময় দেখা যায় ছেলেরা সেক্স করার সময় সব বা প্রায় সব ভর পেনিসে দিয়ে থাকে, এতে দ্রুত বীর্য বের হয়ে যেতে পারে। তাই হাতে জোর বাড়াতে হবে ।

* মিলনের আগে অবশ্যই মন শান্ত রাখতে হবে। কোনভাবে নিজেকে উত্তেজিত করা যাবে না। মনে আজেবাজে চিন্তা আনা যাবে না। মনে রাখবেন, যৌন মিলন ক্ষণস্থায়ী হওয়ার মূল কারণ শারীরিক ও মানসিক দিক দিয়ে অস্থিরতা অনুভব করা।

* সকল প্রকার মানসিক, শারী‌রিক অস্থিরতা বা চাপ কমিয়ে নিজেকে সহজ ও সু‌স্থির করুন।

* এক পজিশনে বেশিক্ষণ সেক্স না করে সেক্স পজিশন বদলে বদলে সেক্স করতে হবে ।

* একটি পদ্ধতি হল- দ্বিতীয়বার বের করে দেয়া। প্রথমবার আপনার বীর্য, পার্টনারের গায়ে অথবা অন্য কোথাও সেক্স করার আগেই বের করুন।
এবার পেনিসটা ভালমত পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার ৫-৭ মিনিট ব্রেক এর পর, আস্তে আস্তে আবার কিসিং বা আদর শুরু করুন । কিছুক্ষ‌ণের ম‌ধ্যেই আবার পে‌নিস ঢুকাতে সক্ষম হবেন। ত‌বে খেয়াল রাখ‌বেন, লাগাতার না চা‌লি‌য়ে বীর্য বের হবার আ‌গে একটু থাম‌বেন। এভা‌বে যতক্ষণ খু‌শি সেক্স চা‌লি‌য়ে যান।

* কনডম ব্যবহার করবেন। কারণ কনডম ব্যবহার করলে বীর্যপাত দেরিতে হয়। কনডম ইউজ করলে পে‌নি‌সে শির শির ভাব কম হয়, যার কারণে বীর্যপাত হতে দেরি হয়।

* যেকোন প্রকার নেশাজাত দ্রব্য পরিহার বাধ্যতামূলক। অনেকদিন যাবৎ যৌন ক্ষমতা ধরে রাখার জন্য এবং যৌন মিলন দীর্ঘস্থায়ী করার জন্য তামাকজাত দ্রব্য, মদ, অণ্রান নেশাজাত ওষুধ সম্পূর্ণরূপে বর্জন করতে হবে।

* যো‌নি‌তে পে‌নিস ঢোকানো অবস্থায় যদি আপনার মনে হয় যে, এখনি বের হয়ে আসছে তখন আর সোজা ধাক্কা না দিয়ে ঘোরানো শুরু করুন বা স্টপ যান। আর তখন হাত দিয়ে পেনিস ধরবেন না।

* যৌন মিলনের ক্ষেত্রে অবশ্যই ফোর প্লে পদ্ধতি অনুসরণ করবেন। প্রয়োজনে বেশি সময় নিয়ে  ফোর প্লে করবেন।

* বেশিক্ষণ একই আসনে যৌন মিলন করবেন না। ঘন ঘন আসন পরিবর্তন করুন। নতুনত্ব যেমন মনোযোগ রোমাঞ্চিত করবে তেমনি মিলন দীর্ঘস্থায়ী করবে। তবে সঙ্গীর দিকে অবশ্যই নজর দিতে হবে।

* একটি অভ্যাস প্র্যাকটিস করুন বাসায় । নিজেকে উত্তেজিত করে, বীর্য বের হওয়ার ঠিক আগ মুহূর্ত পর্যন্ত নিয়ে যান। এরপর আবার স্বাভাবিক হোন, বীর্য বের না করে । এটি সপ্তাহে একবারের বেশি না করাই ভাল। কারণ এতে দেহের ক্ষতি হতে পারে ।

* যৌন মিলনকালে সঙ্গীর আধিপত্যে কখনো লজ্জাবোধ করবেন না।

* যৌন মিলন দীর্ঘস্থায়ী করার জন্য শ্বাসপ্রশ্বাস ধীরে ধীরে নিন। এত করে আপনার পরিশ্রম কম হবে। যার জন্য আপনার শরীর দীর্ঘক্ষণ যৌন মিলনের জন্য অটুট থাকবে।

No comments:

Post a Comment