ভালোবাসার নামে যেসব কাজ বর্জনীয়

বলা হয়ে থাকে, ভা‌লোবাসা প‌বিত্র! আবার ভালোবাসা নাকি অন্ধও। মানুষ ভালোবাসার নামে অনেক ধরনের পাগলামি করে। প্রেমকে অতি গুরুত্ব দিয়ে অনেকেই এমন সব কাজ করে বসেন যে পরে অনুতপ্ত হতে হয়। এই অনুতাপ করার আগে কিছু বিষয় না করলে আপনার জীবন আর গ্লানিময় হবে না।
জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এমন কিছু বিষয়ের কথা জানিয়েছে, যা ভালোবাসার জন্য কখনোই করা উচিত নয়। চলুন, জেনে নেওয়া যাক কী
সেগুলো।

বন্ধুত্ব নষ্ট করাঃ
বন্ধুত্ব সারা জীবনের জন্য। শুধু ভালোবাসার দোহাই দিয়ে বন্ধুত্ব নষ্ট করা নেহাত ভুল সিদ্ধান্ত; বরং বিয়ের পর বন্ধুদের প্রয়োজন আরো বেশি করে পড়ে।

যৌনতার সঙ্গঃ
বর্তমান যু‌গের ভা‌লোবাসার অর্থই হ‌চ্ছে যৌনতা। আর এই যে‌ৗনতার সবটাই অ‌বৈধ। অ‌বৈধ যৌনতা কখ‌নোই ভা‌লোবাসার মাপকা‌ঠি হ‌তে পা‌রে না। বৈধ যৌনতা সম্পর্ক দৃঢ় ক‌রে কিন্তু  অ‌বৈধ যৌনতার ফ‌লে ভাঙ্গন আর দুরত্বই সৃ‌ষ্টি হয় বে‌শি।

স্বপ্ন বিসর্জনঃ
সম্পর্কের জন্য নিজের স্বপ্ন ত্যাগ করবেন না। যদি আপনি সারা জীবন আক্ষেপের সঙ্গে কাটাতে না চান, তাহলে কোনো অবস্থাতেই নিজের স্বপ্ন বিলীন হতে দেবেন না।

ব্যক্তিত্ব নষ্ট না করাঃ
আপনার সঙ্গী যদি অর্থ উপার্জন কিংবা কোনো কারণে আপনাকে লোভী হতে বলে এবং খারাপ কাজ করতে বলে, তা করবেন না। ভালোবাসার কারণে ভুলেও নিজের ব্যক্তিত্ব হারাবেন না।

পরিবার ত্যাগ করাঃ
সঙ্গী যদি পরিবার ত্যাগ করার পরামর্শ দেন, তাহলে সতর্ক হোন। কেননা, সত্যিকারের ভালোবাসার মানুষ কখনো পরিবার ছাড়ার কথা বলবে না।

প্রচুর অর্থ ব্যয় করাঃ
ভেবে দেখুন তো, সম্পর্ক টিকিয়ে রাখতে সঙ্গীর পেছনে কত টাকা ব্যয় করছেন? সম্পর্ক টিকিয়ে রাখতে যদি আয়ের বেশির ভাগ অর্থ সঙ্গীর পেছনে ব্যয় করতে হয়, সেটা বুদ্ধিমানের কাজ নয়।

নিজেকে পরিবর্তন করাঃ
সঙ্গী যদি আপনাকে কথায় কথায় পরিবর্তন হতে বলেন, তাহলে বুঝতে হবে আপনার প্রতি তিনি আন্তরিক নন। কেননা, সত্যিকারের ভালোবাসা সেটাই, সেখানে সঙ্গীর সবকিছুকে আপন ভেবে গ্রহণ করা হয়।

No comments:

Post a Comment