পার্টনারকে সুখি করতে চান? রোজ রাতে এই পানীয়র সঙ্গে একটা খেজুর খান! ঝড় উঠবে : Dates Benefits

একটা খেজুরের এত গুণ জানলে চমকে যাবেন! শুধু নিয়ম মেনে খান একটা খেজুর! তারপর দেখুন কী হয়!

খেজুর! এই ফল খাননি এমন মানুষ মেলা ভার! খেজুর শরীরের জন্য দারুণ উপকারী! আয়রন, খনিজ, ক্যালসিয়াম, অ্যামাইনো অ্যাসিড, ফসফরাস এবং ভিটামিনে ভরপুর খেজুর। শরীরও ভাল রাখে, সৌন্দর্য্যও বাড়ায়। রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়ায়! এছাড়াও খেজুরের রয়েছে বিশেষ গুণ 

দিনে একটা খেজুর খেলেই কেল্লাফতে! দুর্বল লাগছে একটা খেজুর খান তখনই শক্তি পাবেন শরীরে! গ্লুকোজ, র্‌রক্টোজ ও সুক্রোজ থাকায় শরীরে খুব তাড়াতাড়ি শক্তি এনে দেয় খেজুর!

যারা খুব বেশি রোগা তাদের জন্য খেজুর খুব ভাল! ওজন বাড়াতে সাহায্য করে এই ফল! ভিটামিন ও গ্লুকোজ এবং প্রোটিন ওজন বাড়ায়! 

খেজুরে পর্যাপ্ত পরিমাণে ক্যালসিয়াম, ম্যাঙ্গানিজ সহ একাধিক লবণ আছে, যা হাড়ের ক্ষয় রোধ করার পাশাপাশি হাড়কে শক্তিশালীও করে। হাড়ের ব্যথা থেকে মুক্তি মেলে!

গবেষকরা বলছেন রোজ রাতে দু’টি করে খেজুর দিয়ে দুধ ফোটালে তা ভীষণই ভাল। দুধ এবং খেজুরে পর্যাপ্ত পরিমাণে আয়রনের মাত্রা আছে। এই পানীয় খেলে রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বৃদ্ধি পায়। 

খেজুরে পর্যাপ্ত পরিমাণে ফাইবার পাওয়া যায়! খেজুর খেলে শরীরী শক্তি বাড়ে! পুরুষ মহিলা উভয়ের জন্যই এই খেজুর ভাল! যৌন ক্ষমতা বাড়ায়! দুধের সঙ্গে রোজ রাতে একটা করে খেজুর খান! 

হৃদরোগ, ক্যানসারের ঝুঁকি কমায়! কোষ্ঠকাঠিন্য দূর করতে, হজম শক্তি বাড়াতে দারুণ কাজের এই ছোট্ট ফল! 

খেজুরে উপস্থিত পটাশিয়াম ও সোডিয়াম বাজে কোলেস্টেরল দূর করে ও শরীরে ভাল রাখে! খারাপ কোলেস্টেরল কমায়! ডায়াবেটিসেও কাজ করে খেজুর!





No comments:

Post a Comment