প্রথম সন্তান নেবার পর যৌনদীপ্ত ত্বক পে‌তে...

যে মুহূর্ত একজন হিলা বা প্রথম সন্তানের মা অনুজ্বল হওয়া বা কুঁচিত হওয়া আবিষ্কার করেন, তার সবচেয়ে খারাপ দুঃস্বপ্নটি তখন বাস্তবতা হয়ে ওঠে।বেশিরভাগ মহিলারা বোটক্স বা কৃত্রিম মুখ উজ্জ্বলতার চেষ্টা করে। এজিং সবসময় বয়সের একটি ফলাফল নয়, কিন্তু এটি তীব্র সময়সূচীর একটি ফলাফল হতে পারে। একটি সুস্থ রুটিন অনুসরণ করার ক্ষমতার উপর নির্ভর করে প্রবীণ চিহ্ন। নীচে কয়েকটি সহজ স্বাস্থ্যকর অভ্যাস আপনি আপনার দৈনন্দিন রুটিনের মধ্যে করতে পারেন। তাহলে আপনার বুড়িয়ে যাওয়া দূর বে, উজ্জ্বলতাও অটুট থাকবে।


. দিনে প্রচুর পানি পান করুন
পানি অনেক সমস্যার আশ্চর্যজনক সমাধান। এটি আপনার পুরো ডি সিস্টেম পরিষ্কার করতে থাকে যা ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে। পানি উজ্জ্বলতা বৃদ্ধির প্রক্রিয়াকে ধীরে ধীরে সাহায্য করতে পারে, কারণ এটি আপনার ত্বকটিকে একটি মৃদু দৃশ্যমান আলোকে পরিষ্কার করে, যা আপনাকে এখনকার চেয়ে ছোট দেখায়।

. শুকনো ভাব দূর করা
প্রতি রাতে বিছানায় শুতে যাবার আগে আপনার ত্বককে পরিষ্কার এবং ময়শ্চারাইজিং করুন, কারণ এটি আপনার সংবেদনশীল ত্বক থেকে নিজেকে সঞ্চিত করার সমস্ত ময়লা মুছে দেয়। অকালপক্কতা শুষ্ক ত্বকের ফলস্বরূপ, এবং এটি একটি মহিলার শরীরের মধ্যে বৃদ্ধির গতি বাড়ায়। আপনি ধর্মীয়ভাবে এই অনুশীলন অনুসরণ নিশ্চিত করুন। এছাড়াও, সূর্যের বাইরে যাওয়ার সময়, আপনি একটি ভাল ৩০+ এসপিএফ সানস্ক্রিন ব্যবহার করে তা নিশ্চিত করুন। সূর্য আপনার ত্বককে ক্ষতি করতে পারে এটি আপনার ত্বককে নিষ্প্রভ এবং বয়স্ক করে। সূর্যের ক্ষতিকারক ইউভি রে থেকে আপনার ত্বকের রক্ষা করে এমন সানস্ক্রীন ব্যবহার করে বয়স্কতার গতি কমে যায়।

. মাছ সবজি খান
একটি স্বাস্থ্যকর খাদ্য। মাছ সুপরিণতি প্রক্রিয়ার গতি কমাতে সবচেয়ে ভাল উপায়। প্রাকৃতিকভাবে তৈলাক্ত মাছ আপনার খাদ্যের মধ্যে যোগ করুন, এটি স্বাভাবিকভাবেই একটি স্বাস্থ্যকর নমনীয় টেক্সচার এবং আপনার ত্বককে মিস্টুরিজেস করে। আপনার খাদ্যতে সবুজ শাক যোগ করা কখনোই ব্যর্থ হয় না। আপনার দৈনন্দিন খাদ্য হিসাবে আপনার প্রচুর পরিমাণে শাক সবজি যোগ করুন, যেহেতু এটি আপনার পেট পরিষ্কার করে এবং আপনার রক্তে লোহার উপাদান বৃদ্ধি করে, যা আপনার শরীরের ভাল রক্ত ​​সঞ্চালন নিশ্চিত করে। এছাড়াও, আপনি জানেন যে সর্বিটল থেকে আসে যে আঙ্গুরের মধ্যে মিষ্টি আপনার মুখে একটি তরুণ আভা খুঁজে বের করতে থাকে?সপ্তাহে অন্তত দুইবার এটি প্রয়োগ করলে তা দ্রুত হ্রাসের তরুণ উদ্দীপনা ফিরিয়ে আনতে সহায়তা করে।

. চিনি কে না বলুন
চিনি অনেক দীর্ঘস্থায়ী রোগের মূল কারণ হতে পারে। কাটা চিনি এবং যে প্রাকৃতিক খাবার যাদের মধ্যে চিনি কন্টেন্ট আছে তা আপনার জন্য ভাল কাজ করবে। বে কৃত্রিম চিনি বয়স বৃদ্ধির প্রক্রিয়ার মধ্যে একটি প্রধান ভূমিকা পালন করতে পারে, এবং এটি এড়ানো আপনার ত্বকের মধ্যে তরুণদের দৃশ্যমান লক্ষণ দেখাবে।

. পর্যাপ্ত ঘুম
পর্যাপ্ত ঘুম নেওয়ার ফলে আপনার মন কেবল রিফ্রেশ হয় না, ত্বকের উপর একটি উজ্জ্বল আলোও দেখায়। এটা শুধুমাত্র আপনার ত্বক মৃদু না, কিন্তু রুক্ষ বালিশ ক্ষেত্রে থেকে চুল পড়া ঝুঁকি হ্রাস।

. কম ফাউন্ডেশন ব্যবহার না করা
আপনার ত্বক ফাউন্ডেশন ব্যবহার হ্রাস করুন। এই প্রোডাক্টটিতে আপনার প্রচুর পরিমাণে রাসায়নিক দ্রব্য রয়েছে যা আপনার ত্বকের জন্য বিপজ্জনক হতে পারে। আপনার চামড়ার জন্য হালকা পণ্য ব্যবহার করুন ফাউন্ডেশন আপনার ত্বকের ছিদ্রগুলিকে ব্লক করে দেয়, যা এটি শ্বাসের অনুমতি দেয় না, বৃদ্ধির প্রক্রিয়ার গতি বাড়ায়।
 
. রিমান মত খান
পেটে ক্ষুধা রাখা বাদ দিন। যতটুকু প্রয়োজন চেটেপুটে খেয়ে নিন।

. হাসিখুশি থাকুন
হাসিখুশি চিত্তাকর্ষক আপনি তরুণ দেখতে পারেন। এটা তরুণ থাকার সবচেয়ে কার্যকর থেরাপি। আপনার ব্যস্ততম ক্ষণে ক্ষণস্থায়ী সুযোগ হারান না!

. শরীরকে কাজ করান
অন্তত দিনে একবার ব্যায়াম করুন। এটা আপনার শরীরকে ফিট রাখে। তাজা বাতাসে বেরিয়ে যান এবং শ্বাস নিন হাঁটতে হাঁটতে বা জগিং করার সময়, কারণ এটি আপনাকে ছোট করে তুলবে ওই দিনে।

১০. চিন্তা-ভাবনা দূর করুন
অবশ্যই উদ্ভাবনী চিন্তা করবেন। কিন্তু দুশ্চিন্তা বিষন্নতাবোধ কখনোই করবেন না। এসব দে-মন-ত্বকের উপর মারাত্মক প্রভাব ফেলে।

No comments:

Post a Comment